বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খাবার পিৎজা, জেনে নিন ভারতের কোন খাবারগুলি রয়েছে সেরার তালিকায়

আপনি অবশ্যই বিশ্বের এই প্রিয় খাবারের তালিকাটি দেখুন, যাতে আপনি জানতে পারেন কতজন আপনার প্রিয় খাবার পছন্দ করেন। আসুন জেনে নিই বিশ্বের প্রিয় খাবারের তালিকায় আমাদের দেশের কোন কোন খাবার রয়েছে।

 

deblina dey | Published : Aug 26, 2023 12:46 PM IST

আপনি যদি পিৎজা প্রেমী হন তবে আপনার জন্য একটি সুখবর রয়েছে। সারা বিশ্বে সবচেয়ে প্রিয় ও জনপ্রিয় খাবারের তালিকায় শীর্ষস্থান পেয়েছে পিজ্জা। যদিও খাদ্যপ্রেমীরা সারা বিশ্বে উপস্থিত রয়েছে, তবুও কিছু বিশেষ খাবার রয়েছে যা দেশের সীমানা পেরিয়ে এবং প্রতিটি হৃদয়ে পছন্দ করে। আপনিও যদি একজন খাদ্য প্রেমী হয়ে থাকেন, তাহলে আপনি অবশ্যই বিশ্বের এই প্রিয় খাবারের তালিকাটি দেখুন, যাতে আপনি জানতে পারেন কতজন আপনার প্রিয় খাবার পছন্দ করেন। আসুন জেনে নিই বিশ্বের প্রিয় খাবারের তালিকায় আমাদের দেশের কোন কোন খাবার রয়েছে।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খাবার পিৎজা-

চিজ আর প্রচুর সবজি আর টপিংস দিয়ে সাজানো পিজ্জার নাম শুনলেই মুখে জল চলে আসে। এবার বিশ্বের সবচেয়ে প্রিয় খাবার হিসেবে বিবেচিত হয়েছে পিজ্জা। এই চটকদার ইতালীয় খাবারটি বিভিন্ন উপায়ে তৈরি করা হয় এবং ভারতে, পনিরও এর ভিতরে স্টাফ করা হয়। দ্বিতীয় নম্বরে রয়েছে ডোনার কাবাব। তিন নম্বরে জায়গা পেয়েছে হ্যামবার্গার। 

চতুর্থ স্থানে ফালাফেল এবং পঞ্চম স্থানে গাইরো ডিশ। এছাড়া পছন্দের খাবারের তালিকায় স্থান পেয়েছে ডিমসুম, ক্যাভিয়ার ও স্প্যাগেটি। রমেন স্যুপ, রসুনের স্যুপ ও কিমচিও পছন্দের খাবারের তালিকায় স্থান পেয়েছে। সুশি, টাকোস, স্প্রিং রোলস, সাশিমিও এই তালিকায় স্থান পেয়েছে।

 

 

ভারতের এই খাবারটি  বিশ্বের সবচেয়ে জনপ্রিয়-

আমাদের দেশের জনপ্রিয় খাবারের কথা বলতে গেলে এই তালিকায় স্থান পেয়েছে বিরিয়ানি রাইস, ভারতের স্পেশাল থালি এবং চিকেন তন্দুরি। চিকেন তন্দুরি অনেকের মুখেই জল এনে দেয়, সুস্বাদু বিরিয়ানির কথা বলার সময়, এটি কেবল ভারতেই নয়, অন্যান্য অনেক দেশেই খুব উত্সাহের সঙ্গে খাওয়া হয়।

Share this article
click me!