Gay Couple Marriage: হায়দরাবাদে গাঁটছড়া বাঁধলের দুই যুবক, তেলেঙ্গানায় প্রথম অনুষ্ঠিত হল সমকামী বিবাহ

তেলেঙ্গানায় এই প্রথম সমকামী (Gay) হয়ে সম্পন্ন হল। বিকারাবাজ হাইওয়েতে ট্রান্স গ্রিনফিল্ডস রিসর্টে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে হল। 

Sayanita Chakraborty | Published : Dec 20, 2021 6:12 AM IST / Updated: Dec 20 2021, 12:03 PM IST

বিয়ে হল সব নিয়ম মেনেই। মেহেন্দি, আইবুড়ো ভাত, গায়ে হলুদ, সম্প্রদান, আংটি বিনিময় শেষে বিদায়ী। হায়দরাবাদে (Hydrabad) অনুষ্ঠিত হল এই বিয়ের অনুষ্ঠান। আর পাঁচটা বিয়ের মতোই সাড়ম্বরে পালিত হয়েছিল বিয়ে। শনিবারই চারহাত এক হয়েছে। বিয়েতে উপস্থিত ছিলেন দুই পরিবারের সদস্যরা। সকলের অনুমতি মেনেই চার হাত এক হল। তবে, কোনও নারী পুরুষ নয়। বরং, এই বিয়ের (Marriage) হল দুই পুরুষের। সম্প্রতি, সমকামী বিয়ের সাক্ষী হল হায়দরাবাদ। 

শনিবার গাঁট ছড়া বাঁধলেন কলকাতার সুপ্রিয় চক্রবর্তী ও হায়দরাবাদের অভয় দং। সুপ্রিয় একটি হোটেল ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের শিক্ষক। আর অভয় হলে মাল্টি ন্যাশনাল কোম্পানির (MNC) কর্মী। দুজনের মধ্যে প্রেমটা চলছিল প্রায় ৮ বছর ধরে। স্কুল জীবনেই তাঁরা বুঝেছিলেন, তারা আর পাঁচটা ছেলের মতো নন। মেয়ে নয় বরং পুরুষসঙ্গীর প্রতি আকৃষ্ট হন তারা। কিন্তু, এক সময় এমন সমকামী (Same Sex Love) প্রেমের স্বীকৃতি ছিল না। ফলে, সম্পর্ক রাখতে হয়েছে গোপন করে।  শেষে সকল বাধা অতিক্রম করে জয় হল তাঁদের সম্পর্ক। বিয়ে করলেন তাঁরা 

পরিবারের সম্মতিতেই চারহাত এক হল। বিয়ের অনুষ্ঠানও ছিল চেখে পড়ার মতো। জাঁকজমকে কোনও রকম খামতি রাখেননি তারা। ম্যাচিং করে পোশাক পরেছেন, হাতে মেহেন্দি এঁকেছেন এমনকী আংটি বদলও করেছেন। এছাড়া, বাকি অনুষ্ঠান তো আছেই। শনিবার বিকারাবাজ হাইওয়েতে ট্রান্স গ্রিনফিল্ডস রিসর্টে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে হয়। যা ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন: Obsessive Love Disorder: প্রেমিকের ওভার পজেসিভ স্বভাব দিনে দিনে বাড়ছে, অবসেসিভ লাভ ডিসঅর্ডারে ভুগছে না তো

আরও পড়ুন: Guidelines of Dating App: বান্ধবী খুঁজতে রোজ ঘাঁটছেন ডেটিং অ্যাপ, অ্যাপ ব্যবহারের সময় কয়টি জিনিস মাথায় রাখুন

তেলেঙ্গানায় এই প্রথম সমকামী (Gay) হয়ে সম্পন্ন হল। যুগল বার্তা দিলেন, সামাজিক গ্রহণযোগ্যতা কোনও সম্পর্কে অন্য মাত্রা দেয়। ধর্ম, সমাজ এমনকী লিঙ্গ এক্ষেত্রে গৌণ। ভারতে সমকামী প্রেম স্বীকৃত হলেও বিয়ে এখন স্বীকৃতি পায়নি। কিন্তু, তারা নিজেদের ভালোবাসা (Love) স্বীকৃতি দিলেন। প্রতিশ্রুতিশীল বিয়ের মাধ্যমে সম্পর্ককে অন্য নাম দিলেন তারা। অনুষ্ঠানে হাতে মেহেন্দি, মাথায় টোপড়, গলায় মালা পরে দেখা দিয়েছে। আবার ম্যাচিং শ্যুট পরে কেকও কেটেছেন তাঁরা। করেছেন আংটি বদল। একে অপরকে প্রতিজ্ঞা করেছেন, সারা জীবন সঙ্গে থাকার। সব মিলিয়ে এই বিয়ে গড়ল এক ইতিহাস। নজড় কাড়ল সকলের। ভালোবাসার যে সমাজ, লিঙ্গ কিছুই মানে না, তা প্রামণ করল তারা আরাও একবার। কবছর আগেই সমকামী প্রেম ভারতে স্বীকৃতি পেয়েছে। ফলে, এই ধরনের সম্পর্ক আজ আর লোকচক্ষুর আড়ালে রাখার প্রয়োজন নেই। 
 

Share this article
click me!