প্রপোজ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন, তবেই গড়ে উঠবে সুন্দর সম্পর্ক

প্রথমবার কাউকে রোমান্টিকভাবে প্রপোজ করার জন্য অনেকই প্রস্তুতি নেন। প্রপোজ করার সময় কিছু বিষয় মাথায় রাখতে হবে, এটা রাখা উচিত এবং জানাও খুবই গুরুত্বপূর্ণ। যাতে শুধু সামনের মানুষটিই আপনার মনের কথা বুঝতে পারে এমনটা না, একটা সুন্দর সম্পর্কের সুন্দর সূচনাও হয়।
 

deblina dey | Published : Feb 8, 2022 7:44 AM IST

ভালবাসার মানুষদের জন্য আজ একটি বিশেষ দিন, কারণ আজ ভ্যালেন্টাইন সপ্তাহের প্রপোজ ডে। এদিন প্রেমিক-প্রেমিকা একে অপরের সঙ্গে হৃদয়ের কথা বলেন। আজ অর্থাৎ প্রতি বছর ৮ ফেব্রুয়ারি প্রপোজ ডে হিসেবেই পালন করা হয়। এমন পরিস্থিতিতে, এই দিনে অনেকেই প্রথমবার তাদের ক্রাশের সঙ্গে তাদের হৃদয়ের কথা বলে এবং সম্পর্ক শুরু করে। ভ্যালেন্টাইন সপ্তাহে প্রপোজ ডে, লাভ বার্ডসরা অনেক অপেক্ষা করছে তার উত্তর পাওয়ার। এমন পরিস্থিতিতে আপনিও যদি এই সময় প্রপোজ ডে-তে কাউকে ভালোবাসার প্রস্তাব দেওয়ার কথা ভাবছেন, তাহলে কিছু বিশেষ বিষয় মাথায় রাখা উচিত। প্রথমবার কাউকে রোমান্টিকভাবে প্রপোজ করার জন্য অনেকই প্রস্তুতি নেন। প্রপোজ করার সময় কিছু বিষয় মাথায় রাখতে হবে, এটা রাখা উচিত এবং জানাও খুবই গুরুত্বপূর্ণ। যাতে শুধু সামনের মানুষটিই আপনার মনের কথা বুঝতে পারে এমনটা না, একটা সুন্দর সম্পর্কের সুন্দর সূচনাও হয়।

প্রপোজ করার সময় এই বিষয়গুলো মাথায় রাখুন-

১) অন্যের সঙ্গে সম্পর্ক নেই- আপনি যদি প্রথমবার কারও সঙ্গে আপনার মনের কথা বলতে যাচ্ছেন, তাহলে তার আগে জেনে নিন সেই ব্যক্তি অন্য কারও সঙ্গে সম্পর্কে আছেন কি না। অন্য ব্যক্তি যদি আগে থেকে সে পছন্দ করে, তবে আপনার দিন খারাপ যেতে পারে।
২) ক্রাশের বন্ধুদের সঙ্গে বন্ধুত্ব করুন আপনার ক্রাশের প্রতি ভালবাসা প্রকাশ করার আগে থেকেই ধীরে ধীরে, তার বিষয়ে আরও কিছু জানার জন্য আগে তার কাছের মানুষদের সঙ্গে বন্ধুত্ব করুন। যাতে আপনি সামনের মানুষটির সম্পর্কে অনেক কিছু জানতে পারেন। এর ফলে আপনি যখন প্রপোজ ডে-তে তার কাছে আপনার ভালবাসা প্রকাশ করবেন তখন এটি সহজ হবে আর আপনি 'হ্যাঁ' শুনতে পারেন।
 ৩) সৃজনশীল উপায়ে ভালবাসা প্রকাশ করুন
যখনই আপনি কাউকে প্রস্তাব করেন, মনে রাখবেন আপনি একটি ভিন্ন পন্থা অবলম্বন করেন। প্রস্তাবের দিনে, একটি সৃজনশীল ধারণার কথা ভাবুন যাতে সামনের ব্যক্তিটি আপনার স্টাইল দেখে মুগ্ধ হয় এবং শুধু আপনাকে হ্যাঁ বলে।
৪) সম্পর্কের বিষয় গাম্ভীর্য দেখান-
এটা সবাই জানে যে প্রেম এবং মোহ এক বা দুই বছরের অনুভূতি নয়। যখন দুজন মানুষ একে অপরকে ভালোবাসে, তখন তা জীবনের জন্য। এমন পরিস্থিতিতে, এই দিনে হৃদয়ের কথা বলার সঙ্গে সঙ্গে তাদের আপনার ভালবাসা অনুভব করুন, এটিও বুঝিয়ে দিন যে সামনের পরিবারটিও আপনার জন্য খুব বিশেষ।
৫) জন-সমক্ষে প্রস্তাব দেবেন না
অনেক সময় মানুষ ভিড়ের মধ্যেই জনসমক্ষে মনের মানুষটিকে প্রপোজ করে। তবে জেনে নিন ভালোবাসা প্রকাশের সময় আপনার অনুভূতি প্রকাশ করার আগে আপনার সঙ্গীর অনুভূতি বুঝে নিন। কারণ অনেক সময় বিশেষ করে মেয়েদের সঙ্গে এমন হয় যে তারা জনসমক্ষে প্রপোজ নিতে পছন্দ করে না। এমন পরিস্থিতিতে একটি রোমান্টিক ডেট পরিকল্পনা করুন এবং আপনার হৃদয়ের কথা বলুন।

Share this article
click me!

Latest Videos

PM Modi Live : ঝাড়খণ্ডে প্রচারে প্রধানমন্ত্রী মোদী, দেখুন সরাসরি | BJP Jharkhand
PM Modi Live : হরিয়ানায় প্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী, দেখুন
Suvendu Adhikari | দেবীপক্ষের পূণ্যলগ্নে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা
কি হল? রাতেই থানায় BJP'র রূপা গঙ্গোপাধ্যায়! কড়া পদক্ষেপ | Bansdroni Accident News
চরম বিক্ষোভ! কাদা জলে দাঁড় করিয়ে রাখল ওসি-কে! ছাত্রের মৃত্যুতে রণক্ষেত্র বাঁশদ্রোণী | Bansdroni News