Viral News: পেটের মধ্যে জীবন্ত মাছ! প্রাণ হাতে নিয়ে হাসপাতালে এল এক ব্যক্তি

৩৪ বছরের এই ব্যক্তির সঙ্গে মর্মান্তিক এক ঘটনা ঘটেছে। ভিয়েতনামের কুয়াং নিন প্রদেশের বাসিন্দা ওই ব্যক্তি। পেটে ব্যাথার কারণ

 

Saborni Mitra | Published : Mar 25, 2024 4:04 PM IST

অদ্ভূত কাণ্ড ভিয়েতনাম। পেটে যন্ত্রণা অস্থির এক ব্যক্তি। ব্যাথার কোনও কারণ খুঁজে পায়নি স্থানীয় চিকিৎসক। শেষপর্যন্ত অসুস্থ অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু ওই ব্যক্তির পেট পরীক্ষা করে রীতিমত অবাক হয়ে যায় চিকিৎসকরা।

৩৪ বছরের এই ব্যক্তির সঙ্গে মর্মান্তিক এক ঘটনা ঘটেছে। ভিয়েতনামের কুয়াং নিন প্রদেশের বাসিন্দা ওই ব্যক্তি। পেটে ব্যাথার কারণ জানতে চিকিৎসকা তাঁর পেটের এক্সরে করেন। পাশাপাশি আল্ট্রাসাউন্ডও করা হয়ে। সেই রিপোর্টেই দেখা যায় এই ব্যক্তির পেটের মধ্যে দিব্যি ঘুরে বেড়াচ্ছে একটি ৩২ সেন্টিমিটারের জীবন্ত মাছ। ছোট মাছ এই ব্যক্তির প্রাণও কেড়ে নিতে পারত। মাছটি এই ব্যক্তির মলদ্বারে প্রবেশ করেছে। আরা কোলনও ঘুরে বেড়িয়েছে। অন্ত্রে একটি ছোট্ট ছিদ্রও তৈরি করেছে। স্থানীয় মিডিয়া রিপোর্ট অনুযায়ী চিকিৎসকা অন্ত্র থেকে ইল ও ক্ষতিগ্রস্ত টিস্যুগুলিকে সরিয়ে ফেলেছে। আপাতত এই ব্যক্তি স্থিতিশীল।

সূক্ষ্ম অপারেশনটি সফল হয়েছে। তবে ব্যক্তিটির প্রাণ সংশয় হয়েছিল। যদিও ইল নামের মাছ কী করে তার পেটে ঢুকল তা নিয়ে সংশয় রয়েছে। চিকিৎসকদের অনুমান মলদ্বার দিয়ে ইল নামের ছোট্ট মাছটি তাঁর পেটে ঢুকে গিয়েছিল। পেট থেকে মাছটিকে বার করার পরেও মাছটি জীবিত ছিল। যা চিকিৎসকদলকে আরও অবাক করেছে।

চিকিৎসকরা জানিয়েছে মাছ বার করার পরে পেটের ও মলদ্বারের ক্ষতিগ্রস্ত টিস্যুগুলিকে সরিয়ে ফেলা হয়েছে। অপারেশন ছিল ঝুঁকি পূর্ণ। যে কোনও সময়ই সংক্রমিত হওয়ার আশঙ্কাও ছিল বলে জানিয়েছেন চিকিৎসকরা। চিকিৎসক জনিয়েছেন মলদ্বার অত্যান্ত দূষিত স্থান। তাই সংক্রমণের আশঙ্কা থেকেই যায়।

Share this article
click me!