রাম কাপুর কীভাবে ফ্যাট টু ফিট হলেন, রাতে ঘুমানোর আগে এমন কৌশল আপনিও চেষ্টা করতে পারেন

তার অভিনীত জনপ্রিয় সিরিয়াল 'বড়ে আচ্ছে লাগতে হ্যাঁয়' দারুণ হিট হয়েছিল। ২০১৯ সালে ওজন কমানোর ট্রান্সফর্মেশনের মাধ্যমে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি। রাম কাপুর কীভাবে কমিয়েছিলেন ওজন

 

Web Desk - ANB | Published : Mar 3, 2023 8:11 AM IST / Updated: Mar 03 2023, 01:47 PM IST

টিভি এবং চলচ্চিত্রে অভিনয়ের ভিত্তিতে খ্যাতি অর্জন করা রাম কাপুর আজ কোনও পরিচয়ের ওপর নির্ভরশীল নন। তার অভিনীত জনপ্রিয় সিরিয়াল 'বড়ে আচ্ছে লাগতে হ্যাঁয়' দারুণ হিট হয়েছিল। গত বেশ কয়েক বছরে তার অভিনয় ছাড়াও তার ক্রমবর্ধমান ওজন নিয়ে অনেক আলোচনা হয়েছে, কিন্তু ২০১৯ সালে ওজন কমানোর ট্রান্সফর্মেশনের মাধ্যমে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি। সর্বোপরি, কীভাবে তিনি এই কাজ করলেন?

রাম কাপুর কীভাবে ওজন কমিয়েছিলেন?

আপনিও যদি রাম কাপুরের মতো ওজন কমানোর কথা ভাবছেন, তাহলে এই অভিনেতা যে কৌশল অবলম্বন করেছেন সেই কৌশলগুলি অনুসরণ করুন। তিনি ইন্টারমিটেন্ট ফাস্টিং অবলম্বন করেছিলেন, যাতে একজনকে কয়েক ঘন্টা না খেয়ে বা পান না করে থাকতে হয়।

এই কৌশলের মাধ্যমে ওজন কমানো হয়েছে

রাম কাপুর ১৬:৮ ডায়েট প্ল্যান অনুসরণ করেছিলেন, যে অনুসারে তিনি দিনে ৮ ঘন্টা খেতেন এবং পান করতেন এবং বাকি ১৬ ঘন্টা উপোস রাখতেন। আপনি এই পদ্ধতিটি পুরো এক সপ্তাহ বা ৩ দিন অবলম্বন করতে পারেন।

কিভাবে এই কৌশল কাজ করে?

আপনি যখন এই ডায়েট রুটিন অনুসরণ করেন, তখন ক্যালোরি গ্রহণ কমতে শুরু করে এবং বিপাক দ্রুততর হয়, যার ফলে ওজন হ্রাস প্রক্রিয়ার গতি বৃদ্ধি পায়। এমন পরিস্থিতিতে এটি রক্তে শর্করার মাত্রা কমাতেও সাহায্য করে।

আরও পড়ুন- বিশ্বের সবচেয়ে দামি সবজির মধ্যে এটি একটি, যার দাম শুনলে অবাক হবেন

আরও পড়ুন- জেনে নিন এই খাবারগুলি বাড়ায় মানসিক চাপ, জেনে নিন এই ধরনের খাবার সম্পর্কে

আরও পড়ুন- মোটা হলে এই ৫ রোগ গোপনে শরীরে আঘাত হানতে পারে, সতর্ক হোন আজ থেকেই

আপনাকে রাতে এই কাজগুলি করতে হবে,

বিরতিহীন উপবাস অনুসরণ করার সময় আপনাকে রাতে খাওয়া বন্ধ করতে হবে, শুধুমাত্র কয়েক দিনের জন্য স্বাস্থ্যকর জিনিসের উপর নির্ভর করতে হবে। রাম কাপুর রাতে ঘুমানোর আগে কার্ডিও ব্যায়াম করতেন, সকালে ঘুম থেকে ওঠার পর প্রথমে মর্নিং ওয়াকে যেতেন, তারপর জিমে যেতেন। এ ছাড়া ভারী ওজন প্রশিক্ষণের মাধ্যমে তার ফিটনেস ভালো হয়েছে। তাই রাতারাতি সুস্থ থেকে ওজন কমাতে সত্ত্বর ভালো ডায়েটিশিয়ানের পরামর্শ নিন। নয়তো অসুস্থ হওয়ার সম্ভাবনা বেশি থাকবে।

Share this article
click me!