Durga Puja: পুজোর আগে পেটের মেদ কমাতে ভরসা রাখুন এই কয়টি জুসের ওপর, জেনে নিন কী কী

রইল বিশেষ টোটকা। পুরো শুরুর কদিন আগে রোজ নিয়ম করে এই কয়টি জুস খান। এতে দ্রুত কমবে পেটের মেদ। দেখে নিন কোন উপায় মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Oct 1, 2023 8:54 AM IST / Updated: Oct 01 2023, 02:25 PM IST

ঢাকে কাঠি পড়ল বলে। আর কদিন পরই দুর্গোৎসব। হাতে এক মাসও বাকি নেই। হিসেব করে দেখতে গেলে মাত্র ১৯ দিন মতো বাকি। এদিকে মহালয়া থেকেই শুরু হয়ে যাবে পুজো উদ্বোধন। ফলে দেবী পক্ষ পড়তে না পড়তেই পুজো শুরু হবে এমন বলা চলে। এই সময় সকলেই ব্যস্ত নিজেকে নিয়ে। মেদ কমানো এখন অনেকেই প্রায়োরিটি লিস্টের শীর্ষে স্থান পেয়েছে। চেহারা ঠিক না হলে যে কোনও পোশাকেই লাগবেন বেমানান। বিশেষ করে পেটের মেদ নজর কাড়ে সকলের। আজ রইল বিশেষ টোটকা। পুরো শুরুর কদিন আগে রোজ নিয়ম করে এই কয়টি জুস খান। এতে দ্রুত কমবে পেটের মেদ। দেখে নিন কোন উপায় মিলবে উপকার।

তরমুজের জুস

পেটের মেদ কমাতে বেশ উপকারী তরমুজ। এই তরমুজ দিয়ে জুস বানিয়ে নিয়মিত পান করুন। এতে স্বাস্থ্যের উন্নতির সঙ্গে সঙ্গে দ্রুত মেদ কমায়। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ এক গ্লাস করে তরমুজের জুস পানে মিলবে উপকার।

গাজরের জুস

গাজরের জুস পান করতে পারেন নিয়ম করে। গাজর ওজন কমাতে বেশ উপকারী। গাজর কেটে নিন। তা মিক্সিতে দিন। এবার তাতে পরিমাণ মতো জল দিন। ভালো করে ব্লেন্ড করে নিন। ছেঁকে নিন। এতে সামান্য নুন দিয়ে নিয়ম করে খান। রোজ ১ গ্লাস করে গাজরের জুস পানে কমবে মেদ।

বীটের জুস

বীটের জুস পানে মিলবে উপকার। বীট খোসা ছাড়ায়ে নিন। এবার তা কেটে নিন। এবার তা মিক্সিতে দিন। এবার তাতে পরিমাণ মতো জল দিন। ভালো করে ব্লেন্ড করে নিন। ছেঁকে নিন। এতে সামান্য নুন দিয়ে নিয়ম করে খান। রোজ ১ গ্লাস করে বীটের জুস খেলে মিলবে উপকার। এটি স্বাস্থ্যের জন্য উপকারী।

শসার জুস

শসার জুস পানে মিলবে উপকার। শসার জুস নিয়ম করে পান করলে মিলবে উপকার। বীটের খোসা ছাড়ায়ে নিন। এবার তা কেটে নিন। এবার তা মিক্সিতে দিন। এবার তাতে সামান্য পরিমাণ জল দিন। ভালো করে ব্লেন্ড করে নিন। ছেঁকে নিন। এতে সামান্য নুন দিয়ে নিয়ম করে খান। রোজ ১ গ্লাস করে শসার জুস খেলে মিলবে উপকার। এটি স্বাস্থ্যের জন্য উপকারী।

 

আরও পড়ুন

World Vegetarian Day: ভারতের জনপ্রিয় ৪ নিরামিষ খাবার যা খেয়ে বিদেশীরাও মুগ্ধ হয়েছে

Ditipriya Roy: দুর্গাপুজোর আগে এথনিক সাজে তাক লাগালেন দিতিপ্রিয়া, কমেন্ট বক্সে ‌লাভ রিয়্যাক্টের বন্যা

Health Tips: গর্ভাবস্থায় কত ঘন ঘন আল্ট্রাসাউন্ড করা প্রয়োজন এবং কখন করা উচিত?

Read more Articles on
Share this article
click me!