দুধ দিয়ে তৈরি করুন এই কয়টি বিশেষ পানীয়, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা

রইল দুধ দিয়ে তৈরি কয়টি বিশেষ পানীয়ের কথা। নিয়ম করে এমন পানীয় ডায়েটে যোগ করুন। এতে মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Jan 28, 2024 8:15 AM IST

শীতের সময় একের পর এক শারীরিক জটিলতা দেখা দেয়। এই সময় সর্দি, কাশি, জ্বর থেকে শুরু করে গলা সমস্যা কিংবা দাঁতের সমস্যার মতো নানান জটিলতা দেখা যায়। ঋতু পরিবর্তনের সময় হোক কিংবা শীতের সময় সুস্থ থাকতে ভরসা রাখুন পানীয়ের ওপর। আজ রইল দুধ দিয়ে তৈরি কয়টি বিশেষ পানীয়ের কথা। নিয়ম করে এমন পানীয় ডায়েটে যোগ করুন। এতে মিলবে উপকার।

দুধ ও হলুদের পানীয়

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে দুধ ও হলুদের পানীয় খেতে পারেন। এক গ্লাস দুধে সামান্য হলুদ বাটা মিশিয়ে নিন। তা নিয়মিত পান করলে মিলবে উপকার।

দারুচিনি ও আদার পানীয়

দারুচিনি ও আদা দিয়ে দুধ চা বানিয়ে নিন। চা তৈরির সময় দারুচিনি ও আদার মতো উপাদান যোগ করুন। এতে রোগ প্রতিরোধ ক্ষমতা হবে উন্নত।

কোকো ও দারুচিনির পানীয়

কোকো ও দারুচিনির পানীয় তৈরি করতে পারেন। দুধ দিয়ে তৈরি করুন পানীয়। দুধের সঙ্গে কোকো ও দারুচিনি এবং আদা মিলিয়ে পানীয় তৈরি করে নিন। এই পানীয় রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করবে। যাবতীয় শরীরিক জটিলতা থেকে দেবে মুক্তি। মেনে চলুন এই বিশেষ টিপস।

জাফরান আমন্ড দুধ

শীতের সময় কিংবা ঋতু পরিবর্তনের সময় নিয়ম করে জাফরান আমন্ড দুধ খেতে পারেন। একটি পাত্রে জল দিয়ে আমন্ড ভিজিয়ে রাখুন। তা বেটে নিন। দুধের সঙ্গে আমন্ড, জাফরান মিশিয়ে নিন। তারপর ওপর থেকে মধু দিয়ে দিন। নিয়ম করে খেতে পারেন জাফরান আমন্ড দুধ। এতে মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস। দুধ দিয়ে তৈরি করুন এই কয়টি বিশেষ পানীয়, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

সকালে সকাল খালি পেটে গ্যাসের ওষুধ নয়, রান্নাঘরে থাকা এই একটি জিনিস গ্যাস অম্বলের সব সমস্যার সমাধান করবে

Cataracts Treatment: কম বয়সেও চোখে পড়তে পারে ছানি, সতর্ক হবেন কীভাবে? জেনে নিন পদ্ধতি

Share this article
click me!