খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচ খাবার, সহজে দূর হবে পিরিয়ডের ব্যথা, জেনে নিন কী কী

মাসিকের ব্যথা কমাতে প্রাকৃতিক উপায় খুঁজছেন? পাঁচটি সুস্বাদু খাবারের সাথে পরিচিত হন যা আপনার মাসিক চক্রের সময় আরাম এবং সুস্থতা বৃদ্ধি করতে পারে। এই সুস্বাদু বিকল্পগুলির সাহায্যে আরামদায়ক মাসিক উপভোগ করুন।

Sayanita Chakraborty | Published : Sep 28, 2024 10:52 AM IST

16

মাসিকের ব্যথা অস্বস্তিকর হতে পারে, তবে কিছু খাবার প্রাকৃতিকভাবে তা উপশম করতে সাহায্য করতে পারে। এই পাঁচটি সুস্বাদু বিকল্প—ডার্ক চকলেট, আদা, পাতাযুক্ত সবজি, কলা এবং বাদাম—আপনার খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করা আপনার মাসিক চক্রের সময় আরাম এবং সামগ্রিক সুস্থতা বৃদ্ধি করতে পারে।


 

26

ডার্ক চকলেট
ম্যাগনেসিয়াম, যা ডার্ক চকলেটে প্রচুর পরিমাণে থাকে, পেশী শিথিল করতে এবং খিঁচুনি কমাতে সাহায্য করে। এতে অ্যান্টিঅক্সিডেন্টও রয়েছে যা প্রদাহের বিরুদ্ধে লড়াই করে। আপনার মাসিক চক্রের সময় সামান্য পরিমাণে ডার্ক চকলেট খেলে তা আপনার খিদে মেটানোর পাশাপাশি আরামও দিতে পারে।

36

 আদা
আদা তার প্রদাহ বিরোধী বৈশিষ্ট্যের জন্য পরিচিত, যা মাসিকের ব্যথা উপশমে কার্যকর। আদা চা পান করা অথবা খাবারে তাজা আদা মিশিয়ে খাওয়া মাসিকের সাথে সম্পর্কিত বমি বমি ভাব এবং অস্বস্তি কমাতে সাহায্য করতে পারে।

46

 পাতাযুক্ত সবজি
পালং শাক এবং কেলের মতো পাতাযুক্ত সবজিতে প্রচুর পরিমাণে আয়রন এবং ক্যালসিয়াম থাকে, যা ক্লান্তি এবং পেশী খিঁচুনি দূর করতে সাহায্য করতে পারে। এদের উচ্চ ফাইবার সামগ্রী হজমে সাহায্য করে, যা মাসিকের সময় প্রায়শই অভিজ্ঞ ফোলাভাব কমাতে সাহায্য করে।
 

56

 কলা
কলা পটাশিয়াম এবং ভিটামিন বি 6 এর একটি দুর্দান্ত উৎস, যা মেজাজ নিয়ন্ত্রণ এবং ফোলাভাব কমাতে সাহায্য করতে পারে। এদের প্রাকৃতিক শর্করা শক্তি যোগায়, যখন ম্যাগনেসিয়াম পেশী শিথিল করতে সাহায্য করে, সম্ভাব্যভাবে মাসিকের খিঁচুনি কার্যকরভাবে উপশম করে।
 

66

বাদাম এবং বীজ
বাদাম এবং বীজ, বিশেষ করে বাদাম এবং শণের বীজ, ওমেগা-3 ফ্যাটি অ্যাসিড এবং ম্যাগনেসিয়াম সমৃদ্ধ। এই পুষ্টিগুলি প্রদাহ কমাতে এবং খিঁচুনি উপশম করতে সাহায্য করতে পারে, যা তাদের আপনার মাসিক চক্রের সময় একটি দুর্দান্ত জলখাবারের বিকল্প করে তোলে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos