এই পাতা চিবিয়ে খেলে কমবে ব্লাড সুগার, জেনে নিন কোন উপায় শরীর থাকবে সুস্থ

রোগ নিয়ন্ত্রণে আনতে বা রক্তে শর্করার মাত্রা কমাতে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। এবার মেনে চলুন এই সকল টোটকা। মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Dec 19, 2023 6:17 AM IST

একের পর এক রোগে আক্রান্ত হচ্ছেন প্রায় সকলেই। ঘরে ঘরে এখন হার্টের রোগী থেকে প্রেসারের রোগী। তেমনই এই সময় কিডনির সমস্যা থেকে শুরু করে ফুসফুসের সমস্যায় ভুগছেন অনেকেই। তেমনই ঘরে ঘরে দেখা যাচ্ছে ডায়াবেটিসের রোগী। বর্তমানে ডায়াবেটিসে আক্রান্তের সংখ্যা ক্রমে বেড়ে চলেছে। এই রোগে একবার আক্রান্ত হলে সম্পূর্ণ জীবন বদলে ফেলতে হয়। তা না হলে সমস্যা ক্রমে বাড়তে থাকে।

রোগ নিয়ন্ত্রণে আনতে বা রক্তে শর্করার মাত্রা কমাতে সকলেই নানান পদ্ধতি মেনে চলেন। কড়া কড়া ওষুধ খান যেমন অনেকে তেমনই খাদ্যতালিকায় এনে থাকেন পরিবর্তন। এবার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনতে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। ইনসুলিন প্ল্যান্ট সুগার নিয়ন্ত্রণের ক্ষেত্রে বেশ কার্যকরী। ইনসুলিন প্ল্যান্ট বা কোস্টাস ইগনাস গাছটি কোস্টসিয়া গোষ্ঠীর গান। এটি আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনতে পারে। এতে আছে প্রোটিন, আয়রন ও অ্যান্টি অক্সিডেন্ট। যা শরীরে একাধিক ঘাটতি পূরণ করে। রক্তে সুগার কমাতে সাহায্য করে। নিয়ম করে খেতে পারেন এই গাছের পাতা। এবার থেকে মেনে চলুন এই সকল টোটকা। ঘরোয়া উপায় ডায়াবেটিস আনুন নিয়ন্ত্রণে।

তেমনই ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনতে মেনে চলিন বিশেষ কয়টি টিপস। রয়েছে একাধিক ঘরোয়া টোটকা। রোজ সকালে খালি পেটে খেতে পারেন মেথি ভেজানো জল। এটি রক্তে শর্করার মাত্রা আনে নিয়ন্ত্রণে। তেমনই খেতে পারেন সজনে পাতা। এই পাতাতেও রয়েছে নানান উপকারী উপাদান। যা ডায়াবেটিস আনে নিয়ন্ত্রণে। তেমনই এই রোগে আক্রান্ত হলে যতটা পারবেন এড়িয়ে চলুন মিষ্টি জাতীয় খাবার। এর থেকে বাড়ে ডায়াবেটিস। সঙ্গে ইনসুলিন প্ল্যান্ট বা কোস্টাস ইগনাস গাছের পাতা চিবিয়ে খান। মিলবে উপকার।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Viral Video: কীভাবে তৈরি হয় নিত্যদিনের প্রয়োজনীয় রবার ব্যান্ড, দেখুন ভাইরাল ভিডিওতে

জয়নগরের মোয়া এখন হাই-টেক, নকল রুখতে বাক্সেই থাকবে বারকোড বা UR কোড

Share this article
click me!