শীতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি ফল, দূর হবে ফ্যাটি লিভারের সমস্যা

এই সময় খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি ফল। দূর হবে ফ্যাটি লিভারের সমস্যা। জেনে নিন কী কী খাবেন।

Sayanita Chakraborty | Published : Jan 23, 2023 1:26 AM IST

 

অল্প বয়সে অনেকেই আক্রান্ত হচ্ছেন কঠিন রোগে। এই সময় হার্টের রোগ, ডায়াবেটিস থেকে শুরু করে কি়ডনির সমস্যা নতুন কথা নয়। সারা বছরই সকলেই ভুগতে থাকেন কোনও না কোনও রোগ। এই সবের মধ্যে শরীরে বাসা বাঁধছে ফ্যটি লিভারের সমস্যা। এই সময় খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি ফল। দূর হবে ফ্যাটি লিভারের সমস্যা। জেনে নিন কী কী খাবেন।

খেতে পারে জাম্বুরা। এটি রসালো ফল। যা ফ্যাটি লিভারের সমস্যা দূর করতে বেশ উপকারী। এতে ভিটামিন সি ও অ্যান্টি অক্সিডেন্ট আছে। যা শরীর রাখবে সুস্থ। এই ধরনের ফ্যাটি লিভারের লোগীরা খেতে পারেন জাম্বুরা।

খেতে পারন অ্যাভোকাডো। এই ফল লিভারের জন্য বেশ উপকারী। এতে আছে নানান উপকারী উপাদান। মেনে চলুন এই বিশেষ টিপস। নন অ্যালকোহলিক হোক কিংবা অ্যালকোহলিক লিভার ডিজিজের ক্ষেত্রে উপকারী।

খেতে পারেন ব্লুবেরি ফল। এটি অ্যান্টি অক্সিডেন্ট পূর্ণ। যা লিভারের সমস্যা দূর করে। এটি লিভারের কঠিন রোগ থেকে মুক্তি দিতে পারে। খেতে পারেন এই ফল। দ্রুত মিলবে উপকারী।

রোজ একটি করে কলা খান। লিভারের রোগীদের জন্য বেশ উপকারী। এটি ভিটামিন বি৬, সি-তে পূর্ণ। যা নানান জটিলতা দূর করে। রোজ কলা খান।

লিভারের রোগীরা খেত পারেন ক্যানবেরি ফল। এতে আছে অ্যান্থোসায়ানিন। যা শরীর জন্য উপকারী। এটি খেলে লিভারে থাকবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

খেতে পারেন আঙুর। রেসভেরাট্রল থাকে একে। শরীর সুস্থ রাখতে নিয়মিতখেতে পারেন এই ফল। এটি স্বাস্থ্যর উন্নতি ঘটাবে। দূর করবে নানান জটিলতা। শরীর সুস্থ রাখতে ও রোগ মুক্ত থাকতে চাইলে রোজ আঙুর খেতে পারেন। মিলবে উপরাপষ

শীতের সময় লেবু খান। লেবুতে থাকা সাইট্রিক অ্যাসিড, পটাসিয়াম, ভিটামিন সি ও বায়োফ্লাযভোনয়েড আছে। যাব স্বাস্থ্যের উন্নতি ঘটায়। প্রদাহ কমায়। তাই ফ্যাটি লিভারে আক্রান্ত রোগীরা রোজ লেবু খান।

আপেল খেতে পারেন এই ধরনের রোগীরা। আপেল নানা গুণে পূর্ণ। এতে আছে ফাইবার। যা লিভারের স্বাস্থ্য ভালো রাখে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। শরীর সুস্থ রাখতে ও রোগ মুক্ত থাকতে চাইলে রোজ আপেল খেতে পারেন। এবার খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি ফল, দূর হবে ফ্যাটি লিভারের সমস্যা।

 

আরও পড়ুন-

শিশুদের মধ্যে টাইপ ২ ডায়াবেটিস আটকাবেন কীভাবে, অভিভাবক হিসেবে কি করবেন, রইল টিপস

সুভাষ চন্দ্র বসুর ১০ টি সেরা অমূল্য উক্তি, যা আপনার জীবনকে উদ্দীপনা ও দেশপ্রেমে ভরিয়ে দেবে

কমলা আপেল এবং আঙ্গুর-সহ এই ফল, জেনে নিন এইগুলো খাওয়ার উপযুক্ত সময়

Share this article
click me!