খাদ্যতালিকায় যোগ করুন এমন ডিটক্স ওয়াটার, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা, জেনে নিন কী কী

নিয়মিত ডিটক্স ওয়াটার খান। আজ রইল কয়টি ডিটক্স ওয়াটারের হদিশ। মিলবে উপকার। দেখে নিন কী কী খেলে শরীর সুস্থ থাকবে।

Web Desk - ANB | Published : Mar 14, 2023 6:50 AM IST

জ্বর, সর্দি, কাশির সমস্যায় ভুগছেন অনেকে। ক্রমে দেখা দিচ্ছে নানান শারীরিক জটিলতা। ঋতু পরিবর্তন হোক কিংবা কোনও ফ্লু-র কারণে দেখা দিচ্ছে এমন সমস্যা। এই সময় সুস্থ থাকতে প্রয়োজন সঠিক রোগ প্রতিরোধ ক্ষমতা। এই সময় যেমন রোজ পুষ্টিকর খাবার খাবেন। তেমনই নিয়মিত ডিটক্স ওয়াটার খান। আজ রইল কয়টি ডিটক্স ওয়াটারের হদিশ। মিলবে উপকার। দেখে নিন কী কী খেলে শরীর সুস্থ থাকবে।

শসা, লেবুর রস ও পুদিনা পাতার ডিটক্স ওয়াটার বানান। একটি জারে জল নিন। তাতে শসা টুকরো করে কেটে দিন। দিন পুদিনা পাতা ও লেবুর টুকরো। পাটাসিয়মা, ম্যাগনেসিয়াম, ভিটামিন কে-র সঙ্গে অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান আছে এই ডিটক্স ওয়াটারে। অন্তত ১ ঘন্টা ফ্রিজে রেখে দিন। এতে মিলবে উপকার। প্রতিদিন এই ডিটক্স ওয়াটার পান করতে পারেন।

অ্যাপেল, দারুচিনি দিয়ে ডিটক্স ওয়াটার বানান। একটি জারে জল নিন। তাতে আপেল, দারুচিনি ভিজিয়ে রাখুন। অন্তত ১ ঘন্টা ফ্রিজে রেখে দিন। পরে ছেঁকে নিয়ে খেতে পারেন এটি। এতে স্বাস্থ্যের উন্নতি ঘটবে। সঙ্গে রোগ থেকে পাবেন মুক্তি। এরই সঙ্গে উন্নত হবে রোগ প্রতিরোধ ক্ষমতা। মেনে চলুন এ বিশেষ টিপস।

লেবু ও গোল মরিচ দিয়ে ডিটক্স ওয়াটার বানান। একটি জারে জল নিন। তাতে লেবুর টুকরো ও গোল মরিচ দিয়ে ভিজিয়ে রাখুন। পরে ছেঁকে নিয়ে খেতে পারেন এটি। এতে স্বাস্থ্যের উন্নতি ঘটবে। রোজ খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত হবে।

শসা, আদা ও পুদিনা পাতা দিয়ে বানিয়ে নিন ডিটক্স ওয়াটার। একটি জারে জল নিন। তাতে শসা ও আদার টুকরো দিন। এবার দিন পুদিনা পাতা। এবার ছেঁকে নিয়ে খেতে পারেন এটি। এতে স্বাস্থ্যের উন্নতি ঘটবে। বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা।

স্ট্রবেরি ও লেবুর রস দিয়ে ডিটক্স ওয়াটার বানাতে পারেন। স্ট্রবেরি কেটে টুকরো করে নিন। এবার জলে সেই স্ট্রবেরি দিন। এবার তাতে দিন লেবুর টুকরো। এক মুঠো পুদিনা পাতা দিয়ে ভিজিয়ে রাখুন। অন্তত ১ ঘন্টা ফ্রিজে রেখে দিন। এবার খেতে পারেন এই ডিটক্স ওয়াটার। এতে স্বাস্থ্যের উন্নতি ঘটবে। বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা। এবার থেকে খাদ্যতালিকায় যোগ করুন এমন ডিটক্স ওয়াটার, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা। মিলবে উপকার।

 

আরও পড়ুন

মানসিক স্বাস্থ্য ভালো রাখতে এই কয় ধরনের খাবার রাখুন খাদ্যতালিকাতে, দ্রুত মিলবে উপকার

খাদ্যতালিকা থেকে বাদ দিন এই পাঁচ ধরনের খাবার, নিয়ন্ত্রণে থাকবে PCOS-র সমস্যা

চুলের যত্নে ব্যবহার করুন এই তিন বিশেষ হেয়ার মাস্ক, গরমে দূর হবে চুলের সমস্যা

Share this article
click me!