কিডনি সুস্থ থাকবে ঘরোয়া উপায়, রোজ খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার

কিডনি ভালো রাখতে সবার আগে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। রসুন থেকে হলুদের মতো উপাদানের গুণে ভালো থাকে কিডনি। দেখে নিন কীভাবে। রোজ খান এই কয়টি খাবার।

Sayanita Chakraborty | Published : Oct 20, 2023 6:48 AM IST

হার্ট, প্রেসার কিংবা ডায়াবেটিস থেকে কিডনির রোগে ভোগেন অনেকে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে কিডনির সমস্যা দেখা দেয় অনেকের। তেমনই অল্প বয়স থেকে কিডনি সংক্রান্ত নানান রোগে ভুগেও থাকেন অনেকে। সমস্যা থেকে বাঁচতে কঠিন কঠিন ওষুধ খান। আজ রইল সকল সমস্যা থেকে মুক্তির উপায়। কিডনি ভালো রাখতে সবার আগে ভরসা রাখুন ঘরোয়া টোটকার ওপর। রসুন থেকে হলুদের মতো উপাদানের গুণে ভালো থাকে কিডনি। দেখে নিন কীভাবে। রোজ খান এই কয়টি খাবার।

হলুদ

নিয়ম করে খান হলুদ। এক কোয়া হলুদ খান খালি পেটে। এটি অ্যান্টি অক্সিডেন্টে পূরেম। যা কিডনি ভালো রাখে।

গাজর

রোজ গাজর খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী। এতে আছে ভিটামিন এ। যা কিডনি ও মূত্রাশয়কে ক্ষতিকর টক্সিন উপাদান থেকে সুরক্ষিত রাখে। এটি ক্রিয়েটিনিন-র মাত্রা হ্রাস করতে সাহায্য করে।

তরমুজ

তরমুজ খান নিয়ম করে। এটি ফলে আছে লাইকোপেন আছে। এটি অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ। অক্সিজেন রেজিক্যালকে পরিষ্কার করতে সাহায্য করে।

পাতিলেবুর

পাতিলেবু খান নিয়ম করে। এটি শরীরে পিএইচ মাত্রা নিয়ন্ত্রণে রাখে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় পাতিলেবুর রসের গুণে।

রসুন

নিয়ম করে খেতে পারে রসুন। এটি কিডনির জন্য উপকারী। রসুন কিডনির ফেইল্যুরের মতো বড় ধরনের সমস্যা দূর করে। মেনে চলুন এই বিশেষ টিপস।

লাল ক্যাপসিকাম

লাল ক্যাপসিকাম খেতে পারেন। পটাশিয়াম আছে লাল ক্যাপসিকামে। যা কিডনির জন্য সম্পূর্ণ নিরাপদ। এতে আছে অ্যান্টি অক্সিডেন্ট লাইকোপেন। যা ক্যান্সার রোধ করে। শরীর সুস্থ রাখতে লাল ক্যাপসিকাম খান।

 

 

Share this article
click me!