Summer Diet: গরমে চুল ভালো রাখতে নিয়মত এই কয়টি ফল খান, দেখে নিন তালিকায় কী কী রাখবেন

গরমের সময় রুক্ষ্ম চুল, খুশকি, চুল পড়ার মতো নানান সমস্যা থাকে। গরমে স্বস্তি পেতে ও সমস্যা থেকে বাঁচতে ফলের ওপর ভরসা রাখুন। গরমে চুল ভালো রাখতে নিয়মত এই কয়টি ফল খান, মিলবে উপকার। দূর হবে সকল সমস্যা। দেখে নিন তালিকায় কী কী আছে।

Web Desk - ANB | Published : Apr 13, 2023 9:22 AM IST

ক্রমে বেড়ে চলেছে তাপমাত্রা। গরমে নাভিশ্বাস ওঠার জো হচ্ছে সকলের। এই সময় ডিহাইড্রেশন থেকে শুরু করে সাইনাসের মতো সমস্যায় ভুগছেন অনেকেই। এছাড়া, হজমের সমস্যা, পেটের সমস্যা তো আছেই। গরমে কীভাবে সমস্যা থেকে মুক্তি মিলবে তা বুঝে ওঠা কঠিন হয়ে দাঁড়িয়েছে। এরই সঙ্গে এই সময় চুলের সমস্যায় ভুগছেন অনেকে। আজ রইল কয়টি বিশেষ টিপস। গরমের সময় রুক্ষ্ম চুল, খুশকি, চুল পড়ার মতো নানান সমস্যা থাকে। গরমে স্বস্তি পেতে ও সমস্যা থেকে বাঁচতে ফলের ওপর ভরসা রাখুন। গরমে চুল ভালো রাখতে নিয়মত এই কয়টি ফল খান, মিলবে উপকার। দূর হবে সকল সমস্যা। দেখে নিন তালিকায় কী কী আছে।

বেরি- খেতে পারেন বেরি। এটি অ্যান্টি অক্সিডেন্ট ও ভিটামিনে পূর্ণ। বেরি খেলে চুলে পুষ্টির জোগান ঘটে। বেরি চুলেপ বৃদ্ধির জন্য বেশ উপকারী। গরমের সময় নিয়ম করে খান এই ফল। এতে চুল থাকবে ভালো।

আম- গরমে নিয়ম করে আম কান। এটি আম স্বাদের সঙ্গে গুণের অন্যান্য ফলকে টেক্কা দিয়েছে। ভিটামিন এ, ভিটামিন সি আছে আমে। যা চুলের জন্য বেশ উপকারী। নিয়মিত আম খেলে স্ক্যাল্পে শুষ্ক ভাব দূর হয়। তেমনই চুল ময়েশ্চারের জোগান ঘটায় আম। মেনে চলুন এই টিপল।

অ্যাভোকাডো- গরমে খেতে পারেন অ্যাভোকাডো। এই ফল ভিটামিন সি, ডি, ই ও বি৬-এ পূর্ণ। যা খুশকির সমস্যা থেকে মুক্তি দেয়। এই ফল ফলিক অ্যাসিডে পূর্ণ। যা স্বাস্থ্যের জন্য উপকারী। নিয়ম করে খান অ্যাভোকাডো। তেমনই গরমে অ্যাভোকাডোর তৈরি প্যাক ব্যবহারেও মিলবে উপকার।

তরমুজ- গরমে খেতে পারেন তরমুজ। এতে চুলে পুষ্টির জোগান হবে। তরমুজ ভিটামিন সি-তে পূর্ণ। এই ফলে আছে কোলাজেন। যা চুলে বৃদ্ধিতে সাহায্য করে। আয়রন আছে ফলে। এতে শরীরে রক্তে অক্সিজেনের জোগান ঘটে। মেনে চলুন এই সকল টিপস।

গরমের মরশুমে নিয়ম করে খান এই কয়টি ফল। এটি চুলের জন্য বেশ উপযোগী। এই ফলের গুণে চুলের সমস্যা দূর হবে। গরমের সময় চুল নিয়ে যে সকল সমস্যা আছে তার থেকে পেতে পারেন মুক্তি। তাই এই দাবদাহে সুস্থ থাকতে ও চুল ভালো রাখতে ভরসা রাখুন এই কয়টি উপকারী ফলের ওপর।

 

আরও পড়ুন

Nil Sahthi Fasting: দীর্ঘক্ষণ নীল পুজো উপবাস করছেন? জেনে নিন উপবাস ভঙ্গের পর কী খাবেন, কী নয়

কিডনির সমস্যা থেকে মানসিক অসুস্থতা, ১১ স্বাস্থ্য সমস্যা কোভিড-এর পরে সর্বনাশ করছে

ঋণ খেলাপিতে নির্বিচারে জরিমানায় হ্রাস টানলো আরবিআই, জারি করেছে নতুন নিয়ম

Share this article
click me!