Fertility Problems: চায়ের গুণে দূর হবে বন্ধ্যাত্বের সমস্যা, জেনে নিন কোন কোন চা উপকারী

বন্ধ্যাত্বের সমস্যা থেকে মুক্তি পেতে ডাক্তারি পরামর্শ তো নেবেনই। সঙ্গে মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। বন্ধ্যাত্ব সমস্যা দূর করতে খেতে পারেন চা। আজ রইল কয়েক ধরনের চায়ের হদিশ। নিয়মিত এমন চা পানে মুক্তি মিলবে সমস্যা থেকে। দেখে নিন কোন কোন চা উপকারী।

Web Desk - ANB | Published : Mar 28, 2023 6:22 AM IST

সন্তানের জন্ম দিতে গিয়ে নানান সমস্যার সম্মুখীন হচ্ছে বর্তমান প্রজন্ম। ছেলে ও মেয়ে উভয়ের ক্ষেত্রে দেখা দিচ্ছে সমস্যা। হরমোনের সমস্যা থেকে শুরু করে জরায়ুর সমস্যা সন্তানের জন্ম দিতে বাধা সৃষ্টি করছে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ডাক্তারি পরামর্শ তো নেবেনই। সঙ্গে মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। বন্ধ্যাত্ব সমস্যা দূর করতে খেতে পারেন চা। আজ রইল কয়েক ধরনের চায়ের হদিশ। নিয়মিত এমন চা পানে মুক্তি মিলবে সমস্যা থেকে। দেখে নিন কোন কোন চা উপকারী।

রাম্পবেরি পাতার চা- নিয়মিত পান করুন রাম্পবেরি পাতার চা। এটি প্রদাহ কমায়। তেমনই জরায়ুর আস্তরণকে শক্তিশালী করে। বন্ধ্যাত্বের সমস্যা দূর করতে নিয়মিত রাম্পবেরি পাতার চা উপকারী। এই চায়ে আছে ফাইটো প্রজেস্টেরন। যা বেশ উপকারী। এতে আছে ভিটামিন সি, এ, ই। এটি ক্যালসিয়াম, পটাসিয়াম ও আয়রন আছে। যা শরীরে পুষ্টি জোগাবে।

নেটল লিফ চা

নিয়ম করে খেতে পারেন নেটল লিফ চা। এটি চা তৈরির সময় লেবুর রস ও মধু যোগ করুন। মিলবে উপকার। এতে আছে ক্যালসিয়াম ও আয়রন আছে। এটি বন্ধ্যাত্বের সমস্যা দূর করে। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

গ্রিন টি

নিয়ম করে গ্রিন টি খান। এটি হার্ট ভালো রাখবে। তেমনই ওজন কমাতে সাহায্য করে। সঙ্গে গ্রিন টি পানে বন্ধ্যাত্বের সমস্যা দূর হবে। গ্রিন টি ফ্রি রাডিক্যাল ক্ষতির কারণে সৃষ্টি অক্সিডেটিভ স্ট্রেস কমাতে সাহায্য করে। এটি কোষকে ক্ষতি থেকে রক্ষা করে। যা বন্ধ্যাত্ব থেকে ডিমেনশিয়া পর্যন্ত সব কিছুর কারণ হতে পারে। তাই গ্রিন টি খেতে পারেন। মিলবে উপকার। তেমনই ছেলেরাও এটি খেতে পারেন। এতে শুক্রাণুর সমস্যা দূর হবে।

পুদিনা পাতা

নিয়ম খেতে পুদিনা পাতার চা পান করুন। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। গরম জলে পুদিনা পাতা দিন। ৫ থেকে ১০ মিনিট ফুটে গেলে তা ছেঁকে নিন। নিয়মিত পানে মিলবে উপকার।

এবার থেকে চায়ের গুণে দূর হবে বন্ধ্যাত্বের সমস্যা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এবার থেকে কয়টি চা নিয়মিত পান করুন। মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে নিয়মিত এমন চা পান মিলবে উপকার। দূর হবে বন্ধ্যাত্বের সমস্যা। শরীর থাকবে সুস্থ। তেমনই দূর হবে বন্ধ্যাত্বের সমস্যা।

 

আরও পড়ুন

সোশ্যাল মিডিয়ায় শুধুমাত্র পেইড টুইটার অ্যাকাউন্ট থাকবে, ঘোষণা ইলন মাস্কের

এই কয় উপায় কফি করে তুলুন স্বাস্থ্যকর, দেখে নিন কোন পদ্ধতি মেনে কফি তৈরি করবেন

সেদ্ধ করা আলু ম্যাজিক করে ত্বকের ওপর, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

 

 

Share this article
click me!