আলিয়া ভাটের অসাধারণ ফিটনেসের রহস্য লুকিয়ে আছে বিটরুটে, কীভাবে খেতে হয় তাও জেনে নিন

আলিয়ার ফিটনেস রুটিন বেশ কড়া। সে তার খাবারের বিষয়ে খুব যত্ন নেয়। ফিট থাকার জন্য, তিনি তার ডায়েটে একটি বিশেষ ধরণের বিটরুট সালাদ অন্তর্ভুক্ত করেছেন, আসুন জেনে নেই সে সম্পর্কে।

 

deblina dey | Published : Jun 27, 2023 9:18 AM IST

বলিউডের বিখ্যাত অভিনেত্রী আলিয়া ভাট তার সৌন্দর্য, অভিনয়ের পাশাপাশি তার ফিটনেসের কারণে স্পটলাইটে রয়েছেন। আলিয়া এখন এক কন্যা সন্তানের মা হয়েছেন। কিন্তু আজও আলিয়ার টোনড ফিগার, উজ্জ্বল মুখ দেখে ভক্তরা মুগ্ধ হয়ে যায়। আলিয়ার ফিটনেস রুটিন বেশ কড়া। সে তার খাবারের বিষয়ে খুব যত্ন নেয়। ফিট থাকার জন্য, তিনি তার ডায়েটে একটি বিশেষ ধরণের বিটরুট সালাদ অন্তর্ভুক্ত করেছেন, আসুন জেনে নেই সে সম্পর্কে।

কীভাবে আলিয়া ভাটের স্বাস্থ্যকর এবং সুস্বাদু বিটরুট সালাদ তৈরি করবেন

প্রথমে দুটি বিটরুট গ্রেট করে একটি বড় পাত্রে ফুটিয়ে নিন।

একটি পাত্রে সিদ্ধ বিটরুট বের করে তাতে দই যোগ করুন

এর পরে আপনার স্বাদ অনুযায়ী কালো মরিচ এবং চাট মসলা দিন।

এর পর বিটরুট সালাদে ধনে যোগ করুন।

এখন টেম্পারিংয়ের জন্য প্রস্তুত করুন।

এর জন্য একটি প্যানে সরিষার তেল গরম করতে হবে।

তেল গরম হলে সরিষা, হিং ও কারিপাতা দিয়ে ভেজে নিন

এবার গ্যাস বন্ধ করে বিটরুট সালাদে এই টেম্পারিং দিন।

আপনার সুস্বাদু এবং স্বাস্থ্যকর বিটরুট সালাদ খাওয়ার জন্য প্রস্তুত।

আরও পড়ুন-  অত্যন্ত বিরল এই রোগ, ২৯ বছর বয়সী এই যুবকের শরীর ধীরে ধীরে পাথরে পরিণত হচ্ছে

আরও পড়ুন- আপনি কি প্রেমে পড়ার ভয় পান, আপনি কি ফিলোফোবিয়ার শিকার জেনে নিন সহজেই

 

১) এই বিটরুট একটি খুব ভাল সুপারফুড। সোডিয়াম, পটাসিয়াম, ক্যালসিয়াম, ফসফরাস, আয়রনের মতো অনেক পুষ্টি উপাদান এতে প্রচুর পরিমাণে পাওয়া যায়। আপনি যদি আপনার খাদ্যতালিকায় বিটরুট অন্তর্ভুক্ত করেন তবে এটি আপনার অনেক সমস্যার সমাধান করতে পারে।

২) এটি হজম প্রক্রিয়া ঠিক রাখে। আসুন আমরা আপনাকে বলি যে বিটরুটে উপস্থিত পুষ্টি অন্ত্রে ভাল ব্যাকটেরিয়া বাড়ায়। যার কারণে পরিপাকতন্ত্র ঠিকঠাক কাজ করে। এ ছাড়া এতে পাওয়া ফাইবার হজমশক্তির উন্নতিতেও সাহায্য করে। এটি কোষ্ঠকাঠিন্য এবং অ্যাসিডিটির মতো সমস্যা থেকে মুক্তি দেয়।

৩) এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। বিটরুটে যে আয়রন পাওয়া যায় তা শরীরে রক্তের ঘাটতি পূরণে সাহায্য করে তা ব্যাখ্যা করুন।

৪) ভিটামিন এ, ভিটামিন সি পটাসিয়াম, ম্যাগনেসিয়াম ফাইবার এর মত অ্যান্টিঅক্সিডেন্ট বিটরুটে পাওয়া যায়। এটি ত্বকের কোষের উন্নতি ঘটায়। যার কারণে ত্বক উজ্জ্বল হয়ে ওঠে। এটি ত্বকে পর্যাপ্ত হাইড্রেশন প্রদান করে। এটি একটি চমৎকার রক্ত ​​পরিশোধক, যা শরীরে উপস্থিত ক্ষতিকারক কণাগুলোকে ধ্বংস করে এবং রক্ত ​​থেকে টক্সিন বের করে দেয়। যার কারণে মুখে উজ্জ্বলতা দেখা যায়।

Share this article
click me!