দুর্গাপুজোর আগে সারা মুখ কি ব্রণর দাগে ভরে যাচ্ছে? রোজ সকালে পালন করুন মাত্র ৪টে টিপস, ত্বক আবার ফিরে পাবে উজ্জ্বলতা

দুর্গাপুজো আসতে আর মাত্র ১ মাস বাকি। তার আগে শরীরের পাশাপাশি রূপচর্চার দিকেও দিতে হবে বিশেষ মনোযোগ। মুখ যদি থাকে দাগছোপে ভরা, তাহলে অবশ্যই প্রত্যেকদিন সকালবেলা মেনে চলুন বিশেষ কতগুলি নিয়ম।  

Sahely Sen | Published : Sep 15, 2023 7:40 AM IST

16

দুর্গাপুজোর আগে একদিকে যেমন বেড়েছে মেঘলা আবহাওয়ার দাপট, তেমনই রোজকার কাজের চাপে নাজেহাল সমস্ত মানুষ। নিয়ম করে ত্বকের যত্ন নেওয়া অনেকের পক্ষেই খুব কঠিন। 

26

দুর্গাপুজোর আগে মুখ যদি দাগছোপে ভরা থাকে, তাহলে সাজগোজের অর্ধেকটাই মাটি। সেজন্য, প্রত্যেক দিন সকালবেলা যদি মাত্র চারটি নিয়ম মেনে চলেন, তাহলে আপনার ত্বক ফিরে পাবে পুরনো উজ্জ্বলতা।

36

প্রত্যেকদিন সকালে ঘুম থেকে উঠে খালি পেটে অন্তত ৫০০ মিলি জলপান করতে হবে। ত্বকের ভেতরকার টক্সিন বের করে দিতে এই কাজ খুবই জরুরি। সঠিক ফল পেতে হলে, জল ঠান্ডা অবস্থাতেও খেতে পারেন কিংবা সামান্য গরম করেও খাওয়া যায়। দুই ক্ষেত্রেই সমান উপকার মিলবে। তবে ৫০০ মিলি বা ১ গ্লাস জলপান না করে দিন শুরু করবেন না।

46

ত্বক ভালো রাখতে অন্ত্রের সুস্বাস্থ্য বজায় রাখাও জরুরি। তাই প্রতিদিন সকালে উঠে অবশ্যই মলমূত্র ত্যাগ করার পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা। সকালে ৫০০ মিলি জলপান করার পরে কোষ্ঠ পরিষ্কার করতে হবে। বাওয়েল মুভমেন্টে সঠিক থাকলে শরীর ভালো থাকবে, তার প্রতিফলন চোখে পড়বে ত্বকেও। অন্ত্রের স্বাস্থ্য ঠিক থাকলে ত্বকের জেল্লা বাড়বে এবং ব্রণর সমস্যা ধীরে ধীরে কমে যাবে। 

56

ত্বকের স্বাস্থ্য ভালো রাখতে খাওয়াদাওয়ার দিকে নজর দিন। বেশি তৈলাক্ত খাবার পরিত্যাগ করুন। প্রত্যেকদিন সকালে সঠিক পরিমাণে প্রোটিন সমৃদ্ধ ব্রেকফাস্ট খান। প্রাতরাশে মিষ্টিজাতীয় খাবার না খাওয়াই শ্রেয়। এর দ্বারা ত্বকের ঔজ্জ্বল্য তো বাড়বেই, সেই সঙ্গে ত্বকের টানটান ভাবও বজায় থাকবে। ত্বকের বয়স বাড়বে না। 

66

রোজ সকালের জন্য গ্রিন টি খুবই স্বাস্থ্যকর পানীয়। গ্রিন টি অথবা মৌরি ভেজানো জল পান করুন। মৌরির সাথে মিছরি অথবা বাতাসা ভিজিয়েও সেই জল পান করতে পারেন। এতে পেট ঠাণ্ডা থাকবে এবং গালে ব্রণ অথবা ফুসকুরি হওয়ার সম্ভাবনা কমে যাবে। 

আরও পড়ুন- 
Fashion Show: ব্রা-প্যান্টি বিহীন জামাকাপড়! র‍্যাম্পে হাঁটার সময় কেন অন্তর্বাস পরেন না মডেলরা?
Rocky Aur Rani Kii Prem Kahaani: ভরপুর যৌনতায় মগ্ন রণবীর-আলিয়া, 'রকি অউর রানি..' সিনেমার বাদ দেওয়া দৃশ্যে ডামাডোল
চোখের সামনে যৌনতায় লিপ্ত হওয়ার আদেশ, মিলনরত যুগলের উপর ফেভিকুইক ঢেলে দিলেন রাজস্থানের তান্ত্রিক!

Share this Photo Gallery
click me!
Recommended Photos