Weight Loss: এই জল খেলেই ভুঁড়ি কমবে! হুড়মুড়িয়ে ওজন ঝরবে, ব্যায়াম করার সময় না থাকলে এক্ষুনি জেনে নিন

এই জল খেলেই ভুঁড়ি কমবে! হুড়মুড়িয়ে ওজন ঝরবে, ব্যায়াম করার সময় না থাকলে এক্ষুনি জেনে নিন

Anulekha Kar | Published : Jul 16, 2024 3:26 PM IST

ঠিকঠাক খাবার না খেলে মারাত্মক ভাবে ওজন বাড়তে থাকে। কিন্তু সারাদিনে কাজের চাপে ঠিকঠাক খাবার খাওয়া হয় না। এক্ষেত্রে একটি বিশেষ ডিটক্স ওয়াটার খেলে ওজন নিয়ন্ত্রণে আনা যায়।

ডায়েটিশিয়ান মঞ্জু মালিক ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে কীভাবে এই পানীয় তৈরি করবেন তার জন্য বিশেষ টিপস দিয়েছেন

Latest Videos

ডায়েটিশিয়ানেদের মতে, এইুধু শরীরের ওজনই কমায় না সেই সঙ্গে পিরিয়ডের সমস্যাও মেটাতে পারে। পেশির ক্র্যাম্প দূর করতে অত্যন্ত উপকারী এই পানীয়।

আসুন জেনে নেওয়া যাক কীভাবে বানাবেন এই বিশেষ পানীয়-

এই পানীয়তে পেশির ক্র্যাম্প দূর হয় এবং হজমের সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়। এই ডিটক্স পানীয়টি তৈরি করতে পুদিনা পাতা, মৌরি লাগবে।

এক চামচ মৌরির মধ্যে এক টুকরো আদা দিয়ে পিষে নিতে হবে। এবার একটা পাত্রে গরম জল নিয়ে এতে আদা এবং মৌরি পেস্ট যোগ করে ফুটিয়ে নিতে হবে।

জল ভাল করে ফুটে উঠলে আঁচ বন্ধ করে পুদিনা পাতা দিয়ে দিন। উপর থেকে হালকা নুন যোগ করুন এবার এই জলে একটি প্লেট দিয়ে ঢেকে দিন। ব্যাস তৈরি হয়ে যাবে ডিটক্স জল। এই ডিটক্স ওয়াটারটি একটি কাপে ছড়িয়ে দিন এবং এটি পান করুন। ডায়েটিশিয়ানদের মতে, এই জল পান করলে শরীরের অনেক উপকার হয়।

ডিটক্স ওয়াটার শরীর থেকে নোংরা টক্সিন অপসারণে সহায়ক । মধু এবং দারুচিনি মিশিয়ে এমনই একটি ডিটক্স পানীয় তৈরি করা যেতে পারে। এর জন্য এক গ্লাস জলে আধ চা চামচ দারুচিনি গুঁড়া বা একটি ছোট দারুচিনি স্টিক দিয়ে ফুটিয়ে নিতে হবে। এবার এই জল একটি কাপে নিয়ে তাতে এক চা চামচ মধু যোগ করে পান করতে হবে।

লেবু এবং আদা দিয়েও ডিটক্স ওয়াটার তৈরি করা যায় । এই পানীয়টি বানাতে এক কাপ জলে আদা কুচি করে ফিল্টার করে অর্ধেক লেবুর রস দিতে হবে। আপনি চাইলে এতে মধুও যোগ করতে পারেন।

শসা ও পুদিনা থেকে ডিটক্স ওয়াটার তৈরি করতে প্রথমে অর্ধেক শসা নিয়ে কেটে নিতে হবে এবার অর্ধেক লেবুর টুকরো নিয়ে তাতে কয়েকটি পুদিনা পাতা কেটে এক গ্লাস জলে মিশিয়ে এক ঘণ্টা রেখে তারপর পান করুন।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case