Weight Loss Drinks: ১ মাসে পেটের মোটা চর্বি কমাবে এই কয়েকটা পানীয়! রইল টিপস

ঘণ্টার পর ঘণ্টা ওয়ার্ক আউট করেও মানুষ সহজে স্থূলতা কমাতে পারছে না। আপনিও যদি ক্রমবর্ধমান ওজন এবং স্থূলতার শিকার হন, তাহলে সকালে খালি পেটে এই ৫টি পানীয় পান করা শুরু করুন।

Parna Sengupta | Published : Aug 30, 2024 11:50 AM IST

পরিবর্তিত জীবনধারা ও খাদ্যাভ্যাসে সবাই স্থূলতার শিকার হচ্ছে। এ কারণে ডায়াবেটিস ও কোলেস্টেরলসহ অনেক মারাত্মক রোগের ঝুঁকি বাড়ছে। ঘণ্টার পর ঘণ্টা ওয়ার্ক আউট করেও মানুষ সহজে স্থূলতা কমাতে পারছে না। আপনিও যদি ক্রমবর্ধমান ওজন এবং স্থূলতার শিকার হন, তাহলে সকালে খালি পেটে এই ৫টি পানীয় পান করা শুরু করুন।

গ্রিন টি

Latest Videos

গ্রিন টি শুধু আপনার পরিপাকতন্ত্রকে সুস্থ রাখে না। মুখের গ্লো বাড়ানোর পাশাপাশি এটি ফ্যাট কাটার হিসেবেও কাজ করে। এতে উপস্থিত ক্যাটেচিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট মেটাবলিজম বাড়ায় এবং চর্বি কমাতে সাহায্য করে। গ্রিন টি-তে খুব হালকা ক্যাফেইন থাকে, যা ক্যাফেইনের লোভ কমায়।

লেবু জল

সকালে লেবু জল স্থূলতায় ভুগছেন এমন লোকদের জন্যও খুব উপকারী প্রমাণিত হতে পারে। পাচনতন্ত্রকে চাঙ্গা করার পাশাপাশি এটি শরীরকে ডিটক্স করে। লেবুতে প্রচুর পরিমাণে ভিটামিন সি পাওয়া যায়, যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এছাড়াও ত্বককে উজ্জ্বল করে তোলে। আপনার খাদ্যতালিকায় এটি অন্তর্ভুক্ত করে, আপনি অতিরিক্ত খাবার খাওয়া এড়াতে পারেন।

নারকেলের জল

সকালে খালি পেটে চায়ের পরিবর্তে নারকেল জল পান করাও খুব উপকারী। এটি অবশ্যই আপনার পেট ঠান্ডা রাখে। এতে উপস্থিত ইলেক্ট্রোলাইট শরীরকে হাইড্রেটেড রাখে। এটি আপনার ওজন কমাতে খুবই কার্যকরী। নারকেলের জলে প্রচুর পরিমাণে পটাসিয়াম থাকে, যা অন্যান্য তরলের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।

সেলারি জল

সেলারি, যা খাবারে স্বাদ যোগ করে, স্বাস্থ্যের জন্যও খুব উপকারী বলে প্রমাণিত হয়েছে। নিয়মিত খালি পেটে সেলারি পানি পান করলে গ্যাস ও বদহজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

শসা পুদিনা জল

শসার পুদিনা জল একটি হাইড্রেটিং এবং সুস্বাদু পানীয়। এটি ওজন কমাতে সাহায্য করে। এর পাশাপাশি এটি শরীরকে হাইড্রেটেড রাখে। শসায় ৯০ শতাংশ জল থাকে, যা শরীরকে ডিটক্সিফাই করে। এটি পরিপাকতন্ত্রের জন্যও অত্যন্ত উপকারী বলে প্রমাণিত হয়। এটি পরিপাকতন্ত্রকে সুস্থ রাখে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024