বাড়তি ওজন কমাতে ব্রেকফাস্টে আনুন বদল, খেতে পারেন ওটস কিংবা মুড়ি, দ্রুত মিলবে উপকার

এবার ওজন কমাতে মেনে চলুন সহজ টোটকা। খেতে পারেন ওটস কিংবা মুড়ি, দ্রুত মিলবে উপকার। দেখে নিন কী করবেন।

Web Desk - ANB | Published : Feb 9, 2023 3:02 AM IST

বাড়তি মেদ নিয়ে সকলেই থাকে চিন্তিত। এদিকে আর কদিন পরই ভ্যালেন্টাইন্স ডে। শুরু হয়ে গিয়েছে প্রেমের সপ্তাহ। আজ এই সপ্তাহের তৃতীয় দিন। এই সময় সকলেই কোনও না কোনও পরিকল্পনা থেকে থাকে। নিত্য নতুন ড্রেস পরেন অনেকেই। সঙ্গে ব্যবহার করেন নানান অ্যাকসেশরিজ। দীর্ঘদিন ধরে চলে ভ্যালেন্টাইন্স ডে-র পরিকল্পনা। এই সময় যতই নতুন নতুন পোশাক পরুন না কেন, চেহারা ঠিক না হলে তাতে সুন্দর দেখানো কঠিন। এবার ওজন কমাতে মেনে চলুন সহজ টোটকা। খেতে পারেন ওটস কিংবা মুড়ি, দ্রুত মিলবে উপকার। দেখে নিন কী করবেন।

দিনের শুরু করুন লিকার চা দিয়ে। সকাল ৬.৩০ থেকে ৭.৩০ -এর মধ্যে লিকার চা খান। সঙ্গে খান ১টি মেরি বিস্কুট। সঙ্গে খান ছোলা ভেজানো। ১২ থেকে ১৫টি ছোলা এটি বাটিতে নিন। তাতে জল দিন। সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে উঠে খেতে পারেন এটি । এতে শরীর থাকবে সুস্থ। আর ভুলেও খাবনে না চিনি দেওয়া লিকার চা। ওজন কমাতে চাইলে সবার আগে ত্যাগ করতে হবে চিনি। চিনি একদিকে যেমন শারীরিক জটিলতা বৃদ্ধি করে। তেমনই ওজন বৃদ্ধির প্রধান কারণ হল। তাই চিনি ছাড়া লিকার চা খেতে পারেন।

চা খাওয়ার ১ ঘন্টার মধ্যে ব্রেকফাস্ট করে নিন। ৮টা থেকে ৯.৩০ এর মধ্যে সেরে ফেলুন ব্রেকফাস্ট। জলখাবারে খেত পারেন ২টো রুটি। ৬০ গ্রাম আটার রুটি খান। বা খেতে পারেন মুড়ি খেতে পারেন। সেক্ষেত্রে ২০ গ্রামের মুড়ি খান। বা খেতে পারেন চিড়ে। চিড়ে না খেলে ১ বাটি ওটস বা ডালিয়া খান। এর পরিমাণ যেন ৫০ গ্রামের বেশি না হয়। রুটি খেলে তার সঙ্গে খান ১ বাটি সবজি। ১০০ গ্রামের সবজি খান। এছাড়া দুধ খেতে পারেন। জলখাবারে ১ গ্লাস দুধ খান। ১ গ্লাসে ১৫০ ml দুধ খেতে পারেন। এতে শরীর থাকবে সুস্থ। রোজ পেট ভরে ব্রেকফাস্ট করুন। দিনের শুরুতে পেট ভরা থাকলে সারা দিন শরীর থাকবে সুস্থ। এর সঙ্গে রোজ ৭ থেকে ৮ গ্লাস করে জল খান। শরীরে জলের অভাব হলে তা থেকে দেখা দেবে নানান সমস্যা। ওজন কমাতে চাইলে রোজ পর্যপ্ত জল খাওয়া প্রয়োজন। এতে মিলবে উপকার। 

 

আরও পড়ুন

জেনে নিন কেন ভালোবাসার সপ্তাহের তৃতীয় দিনটি পালিত হয় চকোলেট ডে হিসেবে, কীভাবে এসেছে এই ধারণা

এই কয় উপায় প্যাক তৈরি করুন অ্যাভোকাডো অয়েল দিয়ে, দূর হবে চুলের যাবতীয় সমস্যা

আজ থেকে ৩০ দিনের জন্য পুরোপুরি বন্ধ রাখুন চিনি খাওয়া, মিলবে আশ্চর্য সুফল

 

Share this article
click me!