মৌরির জল এভাবে খেলে হুড়মুড়িয়ে কমবে ওজন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতাও! জেনে নিন কীভাবে তৈরি করবেন

মৌরি ব্যবহার করা হয় মাউথ ফ্রেশনার হিসেবে। মৌরি অনেক খাবারের স্বাদ বাড়াতেও সাহায্য করে। মৌরি পাকস্থলী ও হজমের জন্য ভালো। মৌরি স্বাস্থ্যের জন্য উপকারী। মৌরির জল পান করে আপনি অনেক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

Parna Sengupta | Published : Mar 25, 2024 11:54 AM IST

16

প্রতিদিন মৌরি জল খেলে ওজন কমতে সাহায্য করে। মৌরি জল খেলে ক্ষুধা কমে যায় এবং মেটাবলিজম বাড়াতে সহায়ক। ওজন কমানোর জন্য এটি একটি দুর্দান্ত পানীয়।

26

রোগ থেকে নিরাপদ থাকতে হলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো খুবই জরুরি। মৌরিতে রয়েছে ভিটামিন সি যা রোগ প্রতিরোধ ক্ষমতার জন্য অপরিহার্য। এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে কাজ করে।

36

মৌরির জল চোখের জন্য খুবই উপকারী। এতে রয়েছে ভিটামিন এ যা দৃষ্টিশক্তি ও দৃষ্টিশক্তির উন্নতির জন্য অপরিহার্য। প্রতিদিনের রুটিনে মৌরি জল থাকলে, তা দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করে।

46

মৌরিতে পেটফোলা কমানোর গুণ রয়েছে। এটি পাকস্থলী ও হজমের জন্য ভালো। মৌরি জল পান কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি দেয় এবং অন্ত্রের চলাচল সহজ করে।

56

শরীরে জলের অভাবে অনেক সমস্যায় পড়তে হয়। শরীরকে হাইড্রেটেড রাখা খুবই জরুরি। মৌরির জল পান করে আপনি শরীরকে হাইড্রেটেড রাখতে পারেন। ডিহাইড্রেশনের কারণে ডায়রিয়া, বমি এবং মাথা ঘোরার মতো অনেক সমস্যা হতে পারে। এগুলো থেকে রক্ষা করে।

66

মৌরির জল তৈরি করতে এক গ্লাস জলে এক থেকে দুই চা চামচ মৌরি মিশিয়ে সারারাত রেখে দিন। সকালে এই জল ফুটিয়ে ছেঁকে নিয়ে হালকা গরম জল পান করুন। এটা স্বাস্থ্যের জন্য ভালো।

Share this Photo Gallery
click me!
Recommended Photos