তৈলাক্ত খাবার খাওয়ার পর এই কয়েকটা নিয়ম মেনে চলুন, শরীরে জমবে না চর্বি

আমরা সবাই জানি তৈলাক্ত খাবার আমাদের স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। ডিপ ফ্রাই খাবার খাওয়ার পরে, আপনি এটি থেকে তৈরি ক্ষতি এড়াতে কিছু গুরুত্বপূর্ণ স্বাস্থ্যকর টিপস অনুসরণ করতে পারেন। এটি সম্পর্কে আমাদের জানতে দিন।

Parna Sengupta | Published : Dec 7, 2023 1:45 PM IST

17

ডিপ ফ্রায়েড খাবারে উপস্থিত ট্রান্স ফ্যাট এবং স্যাচুরেটেড ফ্যাট শুধু ওজনই বাড়ায় না, শরীরে কোলেস্টেরলের মাত্রা ও অনিয়ন্ত্রিত চিনির মাত্রা বাড়ায়। যা আপনার স্বাস্থ্যের জন্য মারাত্মক সমস্যা। আপনিও যদি ডিপ ফ্রায়েড খাবার খান, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য।

27

ভাজা কিছু খাওয়ার পর এক গ্লাস হালকা গরম জল পান করুন। এর ফলে আপনার শরীর থেকে ডিটক্স পদার্থ খুব সহজেই অপসারণ করা যায়।

37

ডিপ ফ্রায়েড খাবার খাওয়ার পর, ডিটক্স পানীয় যেমন ভেজ স্যুপ, গ্রিন টি, কমলার রস, লেমনেড ইত্যাদি পান করলে শরীর থেকে ডিটক্স পদার্থ বের করে দিতে সাহায্য করতে পারে।

47

যদিও যেকোনো খাবার খাওয়ার পর এক দু'শ পা হাঁটতে হবে, কিন্তু ডিপ ফ্রায়েড খাবার খাওয়ার পর অন্তত পঁচিশ থেকে ত্রিশ মিনিট হাঁটতে হবে।

57

যদিও প্রোবায়োটিক খাবার আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ, কিন্তু এগুলো তৈলাক্ত খাবারের পরে বা সাথে খাওয়া উচিত, এর জন্য দই একটি খুব ভালো বিকল্প।

67

এক লিটার জলে সেলারি বা মৌরি সিদ্ধ করুন এবং এটি হালকা গরম থাকা অবস্থায় পান করুন। এর ফলে শরীর থেকে সমস্ত ডিটক্স পদার্থ বের হয়ে যায়।

77

তৈলাক্ত খাবার খাওয়ার পর তাদের প্রভাব কমাতে গ্রিন টি একটি দুর্দান্ত বিকল্প।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos