ফুসফুসে জটিলতা সমাধান হবে মাত্র ১ মাসের মধ্যে, মেনে চলুন এই ঘরোয়া টোটকা

এই গবেষণায় দেখা গিয়েছে, ফুসফুসের দীর্ঘস্থায়ী সমস্যায় বিশ্বের প্রায় ৬৫ মিলিয়ন মানুষ ভুগছেন। ধূমপান ও দূষণই প্রধান কারণ। রইল বিশেষ টিপস। মাত্র ১ মাসেই শুদ্ধ হবে আপনার ফুসফুস।

Sayanita Chakraborty | Published : Sep 21, 2024 6:17 AM IST

একের পর এক রোগে আক্রান্ত হচ্ছেন অনেকেই। অল্প বয়সে নানান রোগ বাসা বাঁধছে শরীরে। কিডনির সমস্যা থেকে হার্টের রোগ। তেমনই ফুসফুসের সমস্যায় ভুগছেন অনেকেই। এই গবেষণায় দেখা গিয়েছে, ফুসফুসের দীর্ঘস্থায়ী সমস্যায় বিশ্বের প্রায় ৬৫ মিলিয়ন মানুষ ভুগছেন। ধূমপান ও দূষণই ফুসফুসের সমস্যার প্রধান কারণ। এই সমস্যা একবার দেখা দিলে তা ক্রমে প্রসার লাভ করতে থাকে। আর রইল বিশেষ টিপস। মাত্র ১ মাসেই শুদ্ধ হবে আপনার ফুসফুস। জেনে নিন কীভাবে।

ডিটক্স ওয়াটার পানে ফুসফুস পরিষ্কার থাকতে পারে। ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে কিংবা এক মাস এই টোটকা মেনে চললে মিলবে উপকরা। যারা ফুসফুসের সমস্যায় ভোগেন তারা গরম জলে মধু দিয়ে পান করতে পারেন। তেমনই লেবুর শরবত কিংবা সবুজ চা, গাজরের রস, হলুদ ও আদার মিশ্রণ কিংবা পালংশাক ও বেরির পানীয় পান করুন নিয়ম করে। মিলবে উপকারষ

Latest Videos

লবণ থেরাপির গুণে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। ব্রংকাইটিস ও কাশির সমস্যা দূর হবে লবণ থেরাপি দ্বারা।

ওরিগানো তেলের গুণে সমস্যা থেকে মিলবে মুক্তি। একটি পাত্রে সম পরিমাণ ওরিগানো তেল ও বাদাম তেল মিশিয়ে নিন। তা ১ কিংবা ২ ফোঁটা জিভের নিচে দিন। ৩ থেকে ৫ মিনিট রাখুন। মুহূর্তে মিলবে স্বস্তি।

যারা ফুসফুসের সমস্যায় ভুগছেন তারা স্টিম বাথ নিলে উপকৃত হবেন। সপ্তাহে অন্তত ৩ বার গরম জলে স্নান করুন। তাপমাত্রা যেন ৯০ থেকে ১০৫ ডিগ্রি থাকে।

 

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
'উনি রুট জ্যাম করে মানুষকে ক্ষেপিয়ে গেছেন' Suvendu-কে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরালেন স্থানীয়রা
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ