Bengali New Year: নববর্ষে একাধিক মিষ্টি খেয়ে ফেলছেন? সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টোটকা

এই সময় সকলেই মিষ্টি মুখ করে থাকেন। এই সময় অধিক মিষ্টি খাওয়ার কারণে অনেকের শরীরে দেখা দেয় নানান জটিলতা। নববর্ষের দিনে সুস্থ থাকতে মেনে চলুন বিশেষ টিপস। জেনে নিন কী করবেন।

Web Desk - ANB | Published : Apr 15, 2023 7:28 AM IST

হালখাতা, মিষ্টি ও নতুন পোশাক- এই তিন নিয়ে নববর্ষ। প্রতিটি বাঙালির কাছে পয়লা বৈশাখ একটি বিশেষ উৎসব। বাঙালির ঐতিহ্যের সঙ্গে মিশে আছে এই উৎসব। বাঙালি নতুন বছরকে স্বাগত জানানোর প্রস্তুতি চলে অনেক আগে থেকে। নববর্ষ উৎসবে স্বাগত জানাতে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। দোকানে দোকানে রঙ করা প্রায় শেষের পথে। রমণীরা ব্যস্ত এখন ঘর গোছাতে। প্রায় প্রতিটি বাঙালির কাছে নববর্ষ এক বিশেষ উৎসব। এই উৎসবে দিনে মিষ্টি খাওয়ার রীতি আছে। এই সময় সকলেই মিষ্টি মুখ করে থাকেন। এই সময় অধিক মিষ্টি খাওয়ার কারণে অনেকের শরীরে দেখা দেয় নানান জটিলতা। নববর্ষের দিনে সুস্থ থাকতে মেনে চলুন বিশেষ টিপস। জেনে নিন কী করবেন।

পুজোর কারণে আজ অনেকে উপবাস করেন। তবে, আজ সারাদিন প্রচুর জল খান পান করুন। সঙ্গে খান ফলের রস। এতে শরীর থাকবে সুস্থ। গরমের দিনে ডিহাইড্রেশনের সমস্যা দেখা দেয়। এতে অসুস্থ হয়ে পড়ার সমস্যা থাকে। এই সময় সুস্থ থাকতে চাইলে জল খান। তেমনই খালি পেটে মিষ্টি খাবেন না। এতে সমস্যা বাড়তে পারে।

আজ কর্বোহাইড্রেটের পরিমাণ কমিয়ে দিন। আজ অনেকেই মিষ্টি খায়। এর সঙ্গে কার্বোহাইড্রেট জাতীয় খাবার খেলে সমস্যা বাড়তে থাকে। তাই মেনে চলুন এই বিশেষ টিপস।আজ সুস্থ থাকতে মেনে চলুন বিশেষ টিপস। নববর্ষে একাধিক মিষ্টি খেয়ে ফেলছেন। এতে বাড়ে সমস্যা। সুস্থ থাকতে মেনে চলুন এই বিশেষ টোটকা।

সবজি খান আজ। আজ সারাদিনে অনেকেই একাধিক মিষ্টি খেয়ে থাকে। এক কারমে নানান জটিলতা দেখা দিতে পারে। তাই সুস্থ থাকতে চাইলে আজ ১ বাটি সবজি খান। এতে মিলবে উপকার। সবজিতে নানান পুষ্টি উপাদান আছে। ফলে শরীর অসুস্থ হওয়ার সম্ভাবনা বেশি।

তবে, শরীরে কথা মাথায় রেখে আজ খাবার খান। যাদের ডায়াবেটিস আছে তারা ভুলে ও বেশি পরিমাণে মিষ্টি ও কোল্ড ড্রিংক্স খাবেন না। আজ কোনও শারীরিক জটিলতা দেখা দিতে ডাক্তারি পরামর্শ নিন। এই সময় শরীর সুস্থ রাখা প্রয়োজন। গরমের কারণে অনেকেই নানান সমস্যায় ভুগছেন। এরই মাঝে অধিক মিষ্টি খাওয়ার ফলে যাতে শারীরিক জটিলতা দেখা না দেয় তার দিকে খেয়াল রাখুন। এবার থেকে মেনে চলুন এই সকল টিপস। 

 

আরও পড়ুন

ঘামের কারণে গরমের স্ক্যাল্পে চুলকানির সমস্যায় নাজেহার অনেকে, এই তিন টোটকার গুণে দূর হবে গরমের এই সমস্যা

Summer Diet: গরমে ডায়েটে যোগা করুন এই কয়টি ফলের শরবত, দ্রুত মিলবে উপকার

সিঁড়ি ব্যবহার করলেই শ্বাস নিতে কষ্ট হয়, হাঁপিয়ে পড়েন তবে অবহেলা নয় হতে পারে এই সমস্যা

 

Read more Articles on
Share this article
click me!