আবহাওয়ার পরিবর্তন হতেই খুশখুশে কাশি-সর্দির সমস্য়ায় ভুগছেন? রইল সমস্যা সমাধানের উপায়

আবহাওয়ার পরিবর্তনের কারণে অনেকেই কাশি-সর্দিতে ভুগছেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে গরম জলে ভাপ নিন। গাজর, পাতিলেবুর রস, মধু, মশলা চা, তুলসী পাতা, হলুদ দুধ, আদা এবং রসুনের মতো ঘরোয়া টোটকা মেনে চলুন।

Sayanita Chakraborty | Published : Oct 18, 2024 12:24 PM IST

110

আবহাওয়ার পরিবর্তন সকলেই অনুভব করছেন। মাঝে মধ্যেই হালকা শীতের আমেজ লাগছে। এরই মাঝে কখনও কখনও হচ্ছে বৃষ্টি।

210

আবহাওয়ার এই পরিবর্তনের খারাপ প্রভাব পড়ছে সকলের শরীরে। এই কারণে দেখা দিচ্ছে নানান রোগ ও ব্যাধি। এই সময় খুশখুশে কাশি-সর্দির সমস্য়ায় ভুগছেন অনেকেই। সমস্যা সমাধানে মেনে চলুন ঘরোয়া টোটকা।

310

সর্দি কাশির সমস্যা থেকে মুক্তি পেতে গরম জলে ভাপ নিন। সর্দি জমে গেলেও তা দূর করবে। এটি বেশ উপকারী পদ্ধতি।

410

কাশির সমস্যা দূর করতে পারে গাজর। এই সময় গাজর খান। ভিটামিন ও মিনারেল আছে গাজরে। কাঁচা গাজর না খেয়ে তা সিদ্ধ করে খান। মিলবে উপকার।

510

পাতিলেবুর রস ও মধুর গুণে সমস্যা থেকে মিলবে মুক্তি। এক চামচ পাতিলেবুর রসের সঙ্গে সমপরিমাণ মধু মিশিয়ে নিন। তা খেলে গলায় আরাম পাবেন।

610

মশলা চা খেতে কাশি ও সর্দি থেকে মুক্তি পেতে পারেন। এলাচ, দারুচিনির মতো উপাদান দিয়ে এই চা বানানো হয়। যা দ্রুত রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।

710

তুলসী পাতা চিবিয়ে খেতে পারেন। সম্ভব হলে তুলসী পাতার রস একটি পাত্রে নিন। তাতে মধু মিশিয়ে খান। মিলবে উপকার।

810

কাশির সমস্যা দূর করতে বেশ উপকারী হলুদ দুধ। ১ কাপ দুধ নিন। তাতে ১ চামচ হলুদ বাটা মেশান। ভালো করে মিশিয়ে নিন। তা পান করলে মিলবে উপকার।

910

সমস্যা থেকে মুক্তি দিতে পারে আদা। আদা টুকরো করে কেটে নিন। একটি পাত্রে জল নিয়ে তাতে আদা দিয়ে ফুটিয়ে নিন। তা ছেঁকে নিন। এবার তাতে মধু মিশিয়ে পান করুন।

1010

রসুন চিবিয়ে খান কাশির সমস্যা দূর করতে। একটি করে রসুনের কোয়া নিন। তা চিবিয়ে খেলে মিলবে উপকার। এটি স্বাস্থ্যের জন্য উপকারী।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos