মাত্র ৩ দিনে কমবে বাড়তি মেদ, রইল বিশেষ ডায়েট চার্টের হদিশ, দেখে নিন এক ঝলকে

ওজন কমাতে মাত্র তিন দিন ব্যয় করুন। রইল বিশেষ ডায়েট চার্ট। টানা তিনদিন মেনে চলুন এই চার্ট। দ্রুত মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 4:19 AM IST

বাড়তি ওজন নিয়ে সকলেই চিন্তিত। মেদ কমাতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ কঠিন ডায়েট করেন। কেউ দিনের অধিকাংশ সময় জিম করেন তো কেউ কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। এবার ওজন কমাতে মাত্র তিন দিন ব্যয় করুন। রইল বিশেষ ডায়েট চার্ট। টানা তিনদিন মেনে চলুন এই চার্ট। দ্রুত মিলবে উপকার।

সকাল ৭.৩০ থেকে ৮.০০-র মধ্যে ডিটক্স ওয়াটার খান। এই সময় এক গ্লাস জলে ২ টেবিল চামচ মেথি বীজ দিন। এবার তা ফুটিয়ে নিন। ছেঁকে নিয়ে তাতে মেশান ১ টেবিল চামচ লেবুর রস। খালি পেটে খেলে পারেন এই ডিটক্স ওয়াটার।

ব্রেকফার্স্টে খান স্মুদি। সকাল ৮.৪৫ থেকে ৯,১৫-র মধ্যে ব্রেকফার্স্ট করে নিন। এক্ষেত্রে অর্ধেক অ্যাভোকাডো নিন। নিন ১ টেবিল চামচ চিয়া সিড। নিন ১ টেবিল চামচ মধু। ৫ থেকে ৬টি স্ট্রবেরি। এবার মিক্সিতে তা ব্লেন্ড করে নিন। তৈরি অ্যাভোকাডো স্মুদি।

কিংবা জলখাবারে খেতে পারেন কলার স্মুদি। ১টি কলা ও ১ টেবিল চামচ ফ্ল্যাক্স সিড নিন। এবার নিন কয়েকটি বেরি। মিক্সিতে তা ব্লেন্ড করে নিন। এবার একটি গ্লাসে ঢালুন। মেশান ১ টেবিল চামচ মধু। এটি খেতে পারেন।

মিড মর্নিং স্ক্যাক্স হিসেবে খান ১টি কমলা লেবু ও ৪টে আমন্ড। কিংবা ১টি আপেল ও ১টে আমন্ড। ১০.৩০ থেকে ১১টার মধ্যে সেড়ে ফেলুন স্ক্যাক্স।

দুপুরের খাবার খান ১২.৩০ থেকে ১টার মধ্যে। এই সময় খেতে পারেন ১ বাটি ব্রাউন রাইস। সঙ্গে গাজর, মাশরুম-সহ একাধিক সবজি সেদ্ধ খান এক বাটি। কিংবা খেতে পারেন চিকেন স্যালাড, টমেটো, অ্যাভোকাডো খেতে পরেন। সঙ্গে খান দই।

দুপুর ৩টে থেকে ৪টে নাগাদ পোস্ট লাঞ্চ স্ন্যাক্স খেতে পারেন। এই সময় ১ কাপ রোস্টেড বাটার মিল্ক ও কিউমিন সিড খেতে পারেন সঙ্গে শসা খান। কিংবা শসা ও ডাবের জল খান।

রাতের খাবার খেয়ে নিন সন্ধ্যা ৭টার মধ্যে। এই সময় ১ কার মারশরুম স্যুপ খান। সঙ্গে খান সবজি। কিংবা খেতে পারেন ১ কাপ চিকেন স্যুপ সঙ্গে অবশ্যউ সবজি খান।

টানা তিন দিন মেনে চলুন এই ডায়েট চার্ট। সঠিক পদ্ধতি অনুসরণ করলে অবশ্যই কমবে বাড়তি মেদ।এর সঙ্গে রোজ প্রচুর জল খান। এতে মিলবে উপকার

 

আরও পড়ুন

জেনে নিন স্বাস্থ্যের উন্নতি ঘটাতে ভাত খাওয়া কতটা উপকারী, দিনের কোন সময় ভাত খাবেন

সবজির গুণে ব্লাড প্রেসার থাকবে নিয়ন্ত্রণে, দেখে নিন এই মরশুমে কোন কোন সবজি খাওয়া উচিত

দিন শুরু করুন আমলকির চা দিয়ে, মেদ কমার সঙ্গে শরীর থাকবে সুস্থ, রইল টোটকা

 

Share this article
click me!