Health Tips: সুস্থ থাকতে ডায়েট থেকে বাদ দিন এই কয়টি খাবার, বাড়ছে কোলেস্টেরলের মাত্রা

আজ রইল বিশেষ টিপস। সুস্থ থাকতে ডায়েট থেকে বাদ দিন এই কয়টি খাবার, বাড়ছে কোলেস্টেরলের মাত্রা। এবার থেকে ভুলেও খাবেন না এই কয়টি খাবার।

Sayanita Chakraborty | Published : Dec 11, 2023 6:24 AM IST

অল্প বয়সে অনেকেই আক্রান্ত হচ্ছেন নানান রোগে। এই সময় থাইরয়েড, প্রেসারের সমস্যা, কিডনির সমস্যা থেকে শুরু করে হার্টের রোগ নতুন কথা নয়। তেমনই ঘরে ঘরে আজ ডায়াবেটিসের রোগী। এরই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কোলেস্টেরলের সমস্যা। এই সকল সমস্যায় একবার আক্রান্ত হওয়ার অর্থ নানান জটিলতা দেখা দেয়। এই রোগ থেকে বাঁচতে চাইলে সবার আগে পরিবর্তন আনুন আপনার খাদ্যাভ্যাসে। আজ রইল বিশেষ টিপস। সুস্থ থাকতে ডায়েট থেকে বাদ দিন এই কয়টি খাবার, বাড়ছে কোলেস্টেরলের মাত্রা। এবার থেকে ভুলেও খাবেন না এই কয়টি খাবার।

গবেষণা বলছে, ডিমের কুসুম, কাজুবাদাম কিংবা ঘি খেয়ে কোলেস্টেরলের মাত্রা বাড়ে না। বরং, জাঙ্ক ফুড যেমন পিৎজা, পাস্তা মোমো জাকীয় খাবার খেলে বাড়ছে কোলেস্টেরলের মাত্রা।

প্রক্রিয়াজাত খাবার ও প্যাকেটজাত খাবার খেলে বাড়তে পারে কোলেস্টেরলের মাত্রা। এমন খাবার শারীরিক জটিলতা বৃদ্ধি করে।

ভাজা খাবার থেকে বাড়ে কোলেস্টেরলের মাত্রা। যতটা পারবেন ভাজা ভুজি এড়িয়ে চলুন। চপ কিংবা অন্য কোনও ভাজা কম খান।

তেমনই ডোনাট, পাই, ফ্রায়েড চিকেন, নাগেট, পেস্ট্রি, চিপ্স, কুকিজ, ফ্রেঞ্চ ফ্রাই-র মতো খাবার খাবেন না। এর থেকে বাড়ছে কোলেস্টেরলের মাত্রা।

এবার থেকে সুস্থ থাকতে চাইলে সঠিক ডায়েট মেনে চলুন। রোজ সবুজ সবজি খান। তেমনই পুষ্টিকর খাবার খান। এরই সঙ্গে এমন ক্যালসিয়াম, প্রোটিন, ভিটামিন থেকে ভিটামিনে পরিপূর্ণ খাবার খান। এমন খাবার আপনার স্বাস্থ্যের উন্নতি করবে। এরই সঙ্গে যে কোনও শারীরিক জটিলতা থেকে মুক্তি পেতে পারবে। মেনে চলুন এই বিশেষ টিপস। এবার থেকে সুস্থ থাকতে নিজের ডায়েটে নজর দিন। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। মিলবে উপকার। 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

শীতকালে বাড়ে সাইনাসের ব্যথা, কীভাবে কমাবেন এই অসহ্য যন্ত্রণা, জেনে নিন ঘরোয়া প্রতিকার

আপনি যদি শীতকালে ত্বকে গোলাপী আভা চান তবে বিটরুট দিয়ে তৈরি এই ফেসপ্যাকটি কাজে লাগান, জেনে নিন কীভাবে তৈরি করবেন

 

Share this article
click me!