Garlic Remedies: ২ কোয়া রসুনের গুণেই সারবে সর্দিকাশি, খেতে হবে না কড়া অ্যান্টিবায়োটিক

বসন্তকালেই দক্ষিণাবাতাস বইছে। বাড়ছে গরম। এই সময় সর্দিকাশি বাড়ি বাড়িতে লেগেই রয়েছে। ওষুধ না খেয়ে সর্দিকাশি রেখাই পেতে ব্যবহার করতেই পারেন রসুন।

 

Saborni Mitra | Published : Mar 15, 2024 11:14 AM IST

19
রসুনের টোটকা

ঘরে ঘরে সর্দিকাশির সমস্যা বাড়ছে। তাতে ওষুধ না খেয়ে ঘরোয়া পদ্ধতিতে রসুনের ব্যবহার করেই সারিয়ে ফেলতে পারেন রোগ।

29
ভেষজে ভরসা

চিকিৎসকের পরামর্শ ছাড়া অ্যান্টিবায়োটিক বা কাশির ওষুধ খাওয়া যায় না। ব্যবহার করাও ঠিক নয়। এই অবস্থায় ভেষজ উপরায়ের ওপর ভরসা রাখতেই পারেন।

39
রসুনে আস্থা

উপকারী ভেষজগুলির মধ্যে একটি হল রসুন। এটি সহজেও পাওয়া যায়। প্রত্যেক বাড়ির রান্নাঘরে রসুন থাকেই। দাম কিলোপ্রতি ৬০০ টাকা ছাড়ালেই।

49
রান্নার পাশে ওষুধ রসুন

রান্নার পাশে ওষুধ হিসেবেই রসুনের ব্যবহার করা যায়। সর্দিকাশির মত সমস্যায় রসুন যথেষ্ট কার্যকরী। আর সেই কারণে এটি যে কোনও সময়ই ব্যবহার করা যায়। রসুনের পার্শ্বপ্রতিক্রিয়া কম।

59
রসুনে পুষ্টি

রসুনে রয়েছে ভিটামিন বি৬, থিয়ামিন, রাইবোফ্লাভিন, ভিটামিন এ, নিয়াসিন, ফোলেট, প্যান্টোথেনিক অ্যাসিড, কোলিন, ম্যাঙ্গানিজ, সেলেনিয়াম, কপার, ফসফরাস, পটাশিয়াম। এক কোয়া রসুন পুষ্টির ঘাটতি মেটাতে অনেকটাই সাহায্য করে। তাই রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়াতে পারে

69
সর্দিকাশি সারাতে অব্যর্থ

রসুনে কিথু অ্যান্টিইনফ্লেমেটরি উপাদান রয়েছে। যা সর্দিকাশির মোকাবিলা করতে পারে। এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা বুক ও মাথায় জমে থাকা কফ দেহের বাইরে বার করে দিতে পারে।

79
রসুন খাওয়ার নিময়

ঠান্ডা লেগে গেলে রোজ সকালে ২ কোয়া রসুন খান। চিবিয়ে খেলেই বেশি উপকার পাবেন। চাইলে জল দিয়ে ট্যাবলেটের মত গিলে খেতে পারেন।

89
হার্ট সুস্থ রাখে

রসুন রক্তে কোলেস্টেরল বা এলডিএল কোলেস্টেরলের মাত্র বাড়াতে পারে। হার্টঅ্যাটাক রুখে দিতে পারে। কোলেস্টেরল বসে আনতে পারে রসুন।

99
পেটের সমস্যায় উপকারী

নিয়মিত পেটের সমস্যা যাদের রয়েছে তারা রসুন ব্যবহার করতেই পারেন। প্রতিদিন কাঁচা রসুন খালিপেটে এক কোয়া করে খান। তাতে দ্রুত উপকার পাবেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos