Health Tips: প্রতিদিন একটি পেয়ারা খেলে কী হয় জানেন? ক্লিক করুন এই লিঙ্কে

পেয়ারা একটি মৌসুমি ফল। এটি অনেকেই পছন্দ করে খান। তবে খুব কাঁচা নয়, বরং পাকা পেয়ারা প্রতিদিন একটি করে খেলে কত উপকার পাওয়া যায়, আসুন জেনে নেওয়া যাক। 

Saborni Mitra | Published : Oct 11, 2024 10:01 AM IST / Updated: Oct 11 2024, 03:34 PM IST

15
পেয়ারার উপকারিতা

ফল আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী, বিশেষ করে মৌসুমি ফল। তাই ডাক্তার এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরা নিয়মিত এগুলি খাওয়ার পরামর্শ দেন। পেয়ারা হল এমন একটি ফল।

25
পেয়ারা পুষ্টিকর

পেয়ারা খুবই সুস্বাদু এবং পুষ্টিকর। এতে ম্যাঙ্গানিজ, পটাশিয়ামের মতো পুষ্টি উপাদান প্রচুর পরিমাণে থাকে। এগুলি পিরিয়ডের ব্যথা কমায় এবং গর্ভাবস্থায় শিশুর বিকাশে সাহায্য করে।

35
ভিটামিন সি

পেয়ারাতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে। অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য পেয়ারাতে থাকা অ্যান্টিমাইক্রোবিয়াল উপাদানগুলি ব্যাকটেরিয়া এবং ভাইরাস থেকে রক্ষা করে। ফাইবার পেয়ারাতে প্রচুর পরিমাণে ফাইবার থাকে যা হজমশক্তি উন্নত করে এবং কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর করে।

45
অ্যান্টিঅক্সিডেন্ট

অ্যান্টিঅক্সিডেন্ট পেয়ারাতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যা দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকি কমায়। রক্তে শর্করার নিয়ন্ত্রণ পেয়ারা ডায়াবেটিস রোগীদের রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে। হৃদযন্ত্রের স্বাস্থ্য পেয়ারাতে থাকা পটাশিয়াম উচ্চ রক্তচাপ কমাতে এবং হৃদযন্ত্রকে সুস্থ রাখতে সাহায্য করে।

55
ওজন কমানো

ওজন কমানো পেয়ারাতে থাকা ফাইবার ওজন কমাতে সাহায্য করে। এছাড়াও পেয়ারাতে থাকা ভিটামিন এ চোখের জন্য উপকারী। ত্বকের স্বাস্থ্য অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে এবং বলিরেখা প্রতিরোধ করে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos