মহিলাদের বড় স্তনের জন্য হতে পারে পিঠ ব্যথা থেকে সংক্রমণ! জেনে নিন কীভাবে মোকাবিলা করবেন

বড় স্তন থাকলে অনেক সমস্যা হতে পারে। সেইরকম ভাবেই একাধিক শারীরিক সমস্যাতে বেশ ভুগতেও পারেন আপনি। বড় স্তন থাকার কারণে মহিলারা অনেক স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে পারেন।

Parna Sengupta | Published : Oct 12, 2023 3:24 PM IST

আপনি কি চান আপনার স্তন বড় হোক? আজকাল বেশিরভাগ মহিলা এটাই চায়। তবে বড় স্তন থাকলে অনেক সমস্যা হতে পারে। সেইরকম ভাবেই একাধিক শারীরিক সমস্যাতে বেশ ভুগতেও পারেন আপনি। বড় স্তন থাকার কারণে মহিলারা অনেক স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে পারেন।

পিঠে ব্যথা হতে পারে

বড় স্তন আপনাকে আকর্ষণীয় করে তুলতে পারে, কিন্তু এই বড় স্তন আপনার জীবনকে নষ্ট করে দিতে পারে। বড় স্তন থাকলে আপনার মেরুদণ্ডে অনেক চাপ পড়ে এবং মহিলারা পিঠের ব্যথায় ভুগতে পারেন।

ত্বকে সংক্রমণের সম্ভাবনা বেশি

যখন আপনার বড় স্তন থাকে, তখন আপনার ত্বক নিজেই ভাঁজ হতে শুরু করে এবং স্তনের নিচে ফুসকুড়ি তৈরি করে। এবং আপনি যখন ভারতের মতো একটি গরম এবং আর্দ্র দেশে বাস করেন, যেখানে স্তনের নীচে ঘাম হওয়া একটি বড় সমস্যা, সেখানে ছত্রাক সংক্রমণের সম্ভাবনা বহুগুণ বেড়ে যায়।

ব্যায়াম করার সমস্যা

আপনার বড় স্তন থাকলে স্পোর্টস ব্রা কোনো কাজে আসে না। আপনি যখন জাম্পিং জ্যাক, বারপিস বা দৌড়ানোর মতো কার্ডিয়াক ব্যায়াম করেন, তখন এটি স্তনের টিস্যু ভেঙে যাওয়ার ঝুঁকি থাকে। এমন অনেক ব্যায়াম আছে যেগুলো বড় স্তনের মহিলারা করতে পারেন না এবং করলেও তাদের অনেক সমস্যায় পড়তে হয়।

বুকের দুধ খাওয়ানোর সময় সমস্যা

একটি গবেষণায় বলা হয়েছে, স্তনের বোঁটার আকার অনেক সময় শিশুর জন্য বাধা হয়ে দাঁড়ায়। একটি নবজাতক শিশুর বড় স্তনবৃন্তে অসুবিধা হতে পারে এবং এটি কখনও কখনও বুকের দুধ খাওয়ানোর ক্ষেত্রে বাধা হিসেবে কাজ করে। এটি একজন মহিলার স্তনে তীব্র ব্যথার কারণ হতে পারে।

হাত অসাড় হয়ে যেতে পারে

সব মহিলাদের ক্ষেত্রে এটা ঘটে না, তবে অনেক মহিলাই বগলের চারপাশে অসাড়তার অভিযোগ করেন। একটি সমীক্ষা অনুসারে, বড় স্তনযুক্ত মহিলারা স্তনের অসাড়তা অনুভব করেন।

Share this article
click me!