Health Tips: মন ভরে বেশি বেশি করে পিৎজা খান, ভাল হবে আপনার স্বাস্থ্য

মনপ্রাণ ভরে বেশি বেশি করে পিৎজা খান। আপনার স্বাস্থ্যের জন্য এটি খুবই উপকারী।

Saborni Mitra | Published : Mar 26, 2024 6:08 PM IST

মনপ্রাণ ভরে বেশি বেশি করে পিৎজা খান। আপনার স্বাস্থ্যের জন্য এটি খুবই উপকারী। ফাস্টফুডগুলি স্বাস্থ্যের জন্য উপকারী নয়। এমনটাই ধারনা রয়েছে। তাই বিশেষজ্ঞরা প্রায়ই এজাতীয় খাবার খেতে বারন করেন। কিন্তু গরম গরম চিজ দেওয়া পিৎসা কিন্তু স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এটি মাঝেমধ্যে খেলে স্বাস্থ্যের তেমন খারাপ কিছু হবে না, পাল্টা উপকার পাবেন।

রইল পিৎজার উপকারিতাঃ

পিৎজা একটি চর্বি যুক্ত খাবার। এতে প্রচুর পরিমাণে চিজ, মাখন , পনির জাতীয় দিনিস থাকে। যা স্বাস্থ্যের জন্য ভাল। পিৎজা দীর্ঘ সময় পেট ভরা রাখতে সাহায্য করে। তাই দূর ভ্রমণ বা ব্যস্ততার সময় একটি পিৎজা কিন্তু আপনি খেতেই পারেন।

পিৎজাতে রয়েছে টমেটো সস। যা ভিটামিন সি-র একটি দুর্দান্ত উৎস। এটি অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে। অন্ত্রের ব্যাকটেরিয়াকে প্রভাবিত করতে সাহায্য করে। হজমেও সহায়ক।

পিৎজা তৈরি হয় ময়দা দিয়ে। যা প্রোটিনের দুর্দান্ত উৎস। ময়দা এমন একটা খাবার যা তৃপ্ত বোধ করে। তাই পিৎজা অন্ত্রের হরমোনগুলিকে সাহায্য করে। পাশাপাশি ময়দা হল ভিটামিন বি-র উৎস। এটি অন্ত্রের ভাল ব্যাকটেরিয়া বাড়াতে সাহায্য করে।

পিৎজার টপিং ফাইবার বাড়াতে সাহায্য করে। পিৎজায় প্রচুর পরিমাণে চিকেন হ্যাম থাকে। ভেজ পিৎজায় থাকে প্রচুর পরিমাণে সবজি। যা স্বাস্থ্যের জন্য় উপকারী। অনেকেই রয়েছে যারা সবজি খেতে পছন্দ করেন না। কিন্তু পিৎজার মাধ্যমে সবজি খাওয়াই যায়।

পিৎজা অন্যান্য ফাস্টফুডগুলির তুলনায় কম মশলাদার। তাই এটি গরম গরম খাওয়া হলে স্বাস্থ্যের জন্য খুব একটা ক্ষতি করে না। এটিতে রঙ বা কেমিক্যাল ব্যবহার করা হয় না ।

 

Share this article
click me!