Skin Care: শীতকালে দূষণ সত্ত্বেও পান উজ্জ্বল ত্বক, শুধু এই একটু জিনিস মিশিয়ে নিন দইয়ে

আজ আমরা আপনাকে এমন একটি ঘরোয়া উপায় বলতে যাচ্ছি যা খুব সহজেই তৈরি করা যায়। আসুন জেনে নেই কিভাবে তৈরি হয় এই ফেসপ্যাকটি।

 

deblina dey | Published : Jan 1, 2024 12:19 PM IST

আপনিও যদি শীতকালে দূষণ নিয়ে চিন্তিত থাকেন, কারণ এটি সরাসরি আপনার ত্বককে প্রভাবিত করে। আজ কিভাবে দই দিয়ে তৈরি একটি ফেসপ্যাক তৈরি করবেন যা আপনার মুখের ময়লা পরিষ্কার করবে এবং আপনাকে উজ্জ্বল করবে। শীতের মতো কঠিন পরিস্থিতিতেও আপনার ত্বক উজ্জ্বল দেখাবে।

ঘরোয়া উপায়ে ত্বক উজ্জ্বল করা-

শীত হোক বা গ্রীষ্ম, আমরা চাই প্রতিটি ঋতুতেই আমাদের ত্বক উজ্জ্বল হোক। এমন পরিস্থিতিতে আমরা বিভিন্ন ধরনের বিউটি প্রোডাক্ট ব্যবহার করি। রাসায়নিক ভিত্তিক পণ্য ব্যবহার কিছু অস্থায়ী সুবিধা প্রদান করতে পারে, কিন্তু তারা আমাদের ত্বককেও প্রভাবিত করে। আমরা জানি যে আমাদের ত্বক খুবই মোলায়েম, তাই আজ আমরা আপনাকে এমন একটি ঘরোয়া উপায় বলতে যাচ্ছি যা খুব সহজেই তৈরি করা যায়। আসুন জেনে নেই কিভাবে তৈরি হয় এই ফেসপ্যাকটি।

কি জিনিস প্রয়োজন?

মাত্র ২ চা চামচ দই এবং ১/২ চা চামচ হলুদ।

কিভাবে তৈরী করতে হবে?

-প্রথমে একটি ছোট বাটি নিন এবং এতে উভয় উপাদান মিশিয়ে নিন।

-এবার এটি আপনার মুখ ও ঘাড়ের অংশে ভালো করে লাগান।

- কমপক্ষে ১০ মিনিটের জন্য শুকাতে দিন।

- শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

-আপনি চাইলে একটি ছোট তোয়ালে দিয়ে হালকা গরম জল দিয়ে মুখ পরিষ্কার করুন।

-আপনি সপ্তাহে ২ থেকে ৩ দিন এই ঘরোয়া প্রতিকার ব্যবহার করে দেখতে পারেন।

দই ও হলুদের উপকারিতা-

শীতকালে দূষণ বৃদ্ধির কারণে আমাদের ত্বকের উজ্জ্বলতা কমে যাচ্ছে। এমন পরিস্থিতিতে আমরা সবাই চাই দূষণের কারণে মুখের যে ক্ষতি হয় তা যেন কম হয় এবং মুখের উজ্জ্বলতাও আসে। তাই সপ্তাহে দুই থেকে তিনবার এই ফেসপ্যাকটি মুখে লাগাতে হবে। এতে উপস্থিত হলুদ আপনার মুখের জীবাণু ও ধুলাবালি পরিষ্কার করবে। মুখে দই লাগালে শুধু দাগ ও দাগই কম হয় না, এটি আমাদের ত্বককে গভীরভাবে পরিষ্কার করার পাশাপাশি ময়েশ্চারাইজ করা উচিত।

Share this article
click me!