নতুন বছর শুরু করুন এই বিশেষ Detox Water দিয়ে, দূর হবে সকল শারীরিক জটিলতা

পেটের সমস্যা থেকে শুরু করে বাড়তি মেদের কারণ হতে এই পার্টি। এবার নতুন বছর শুরু করুন এই বিশেষ Detox Water দিয়ে, দূর হবে সকল শারীরিক জটিলতা। তেমনই নিয়ন্ত্রণে থাকবে মেদ।

Sayanita Chakraborty | Published : Jan 1, 2024 1:55 AM IST

বর্ষশেষের আনন্দে গা ভাসিয়েছিলেন সকলে। চলছে পিকনিক থেকে গেট টুগেদার সবই। এমনকী, এই সময় সকলেই পার্টি করেছেন। ফলে খাওয়া দাওয়াও হয়েছে হিসেব বহির্ভূত। যার কারণে দেখা দিতে পারে নানান শারীরিক জটিলতা। এই সময় পেটের সমস্যা থেকে শুরু করে বাড়তি মেদের কারণ হতে এই পার্টি। এবার নতুন বছর শুরু করুন এই বিশেষ Detox Water দিয়ে, দূর হবে সকল শারীরিক জটিলতা। তেমনই নিয়ন্ত্রণে থাকবে মেদ।

আমলকির জুস

খেতে পারেন আমলকির জুস। যা ভিটামিন সি -তে পূর্ণ। এটি রোজ সকালে খেতে পারেন। এতে বাড়তি মেদ যেমন কমবে তেমনই শরীর থাকবে সুস্থ। মেটাবলিজম বৃদ্ধি করে।

লেবু-মধু-আদা চা

অধিকাংশ দিনের শুরু করেন চা দিয়ে। লেবু-মধু ও আদা দিয়ে চা তৈরি করে নিন। এটি স্বাস্থ্যের জন্য উপকারী। মেনে চলুন বিশেষ টিপস।

হলুদ চা

দিন শুরু করতে পারেন হলুদ চা দিয়ে। হলুদ, মরিচ, মধু, আদা দিয়ে চা তৈরি করে নিন। এই স্বাস্থ্যের জন্য উপকরী।

হলুদ-আদা গ্রিন টি

হলুদ-আদা গ্রিন টি দিয়ে দিন শুরু করুন। এটি স্বাস্থ্যের জন্য উপকারী। যে কোনও শারীরিক সমস্যা দূর হবে এর সাহায্যে। মেনে চলুন বিশেষ টিপস।

আপেল ও পালং শাকের গ্রিন টি

নিয়ম করে খেতে পারেন আপেল ও পালং শাকের গ্রিন টি। এটি আপনার ওজন নিয়ন্ত্রণে আনতে সাহায্য করবে। তেমনই এটি রোগ প্রতিরোধ ক্ষমতা করবে উন্নত। মেনে চলুন এই বিশেষ টিপস।

লেবুর ডিটক্স ওয়াটার

দিন শুরু করতে পারেন লেবুর ডিটক্স ওয়াটার দিয়ে। এটি গাজর, আপেল, বীট ও লেবুর রস দিয়ে তৈরি করা হয়। যা স্বাস্থ্যের উন্নতি ঘটায়।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!