দুধ ও ওটসের ব্রেকফাস্টে হুহু করে ঝরবে ওজন, দুর্দান্ত উপকার পাবে স্বাস্থ্য

আজকাল অনেকেই ওটসকে তাদের নিত্যদিনের খাদ্যতালিকায় অন্তর্ভুক্ত করেছেন। বিশেষ করে দুধের সাথে ওটস মিশিয়ে খাওয়ার অভ্যাস অনেকেরই আছে। আসলে এই সংমিশ্রণটি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এটি খাওয়ার ফলে অনেক স্বাস্থ্য উপকার পাওয়া যায়। 

Parna Sengupta | Published : Oct 17, 2024 8:03 AM IST

18

সুস্থ থাকতে হলে স্বাস্থ্যকর জলখাবার অবশ্যই খেতে হবে। কারণ রাতের খাবার এবং সকালের জলখাবারের মধ্যে অনেক ব্যবধান থাকে। এর ফলে শরীর জলশূন্য হয়ে পড়ে। 

28

সেই সাথে শরীরে শক্তিও কমে যায়। তাই শরীরকে পুষ্টি প্রদানকারী, সারাদিন শক্তি যোগানোর জন্য পুষ্টিতে ভরপুর জলখাবার খাওয়া উচিত।

38

তবে আমাদের মধ্যে অনেকেই সময়ের অভাবে জলখাবার এড়িয়ে যান। কিন্তু কেউ কেউ ওজন কমাতে সকালে কিছুই খান না। 

48

কিন্তু এভাবে সকালে কিছু না খেলে আপনার স্বাস্থ্যের অনেক ক্ষতি হতে পারে। তাই যে কোনও পরিস্থিতিতেই জলখাবার অবশ্যই করতে হবে বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানিয়েছেন।

58

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, সকালের খাবারে দুধ এবং ওটস খাওয়া খুবই ভালো। এটি একটি স্বাস্থ্যকর সংমিশ্রণ। এটি খেলে আমাদের স্বাস্থ্যের অনেক উপকার হয়। 

68

আসুন জেনে নেই ওটস এবং দুধ খাওয়ার ফলে কি কি স্বাস্থ্য উপকার পাওয়া যায়। ওটস এবং দুধের সংমিশ্রণ খুবই স্বাস্থ্যকর বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানিয়েছেন। 

78

তবে এতে চিনি মোটেও মেশানো উচিত নয়। ডায়াবেটিস রোগীদের অবশ্যই ওটস বেশি খাওয়া উচিত নয়। কারণ এটিও রক্তে শর্করার মাত্রা বাড়ায়।

88

তবে অনেকে ওটমিল তৈরি করতে ওটস রাতভর দুধে ভিজিয়ে রাখেন। সকালে এতে বাদাম, ফল, সামান্য মধু মিশিয়ে খান। কিন্তু যাদের হজমশক্তি দুর্বল, তাদের পক্ষে এটি হজম করা বেশ কষ্টকর।যাদের হজমশক্তি দুর্বল, তারা জলখাবারে ওটস খুব অল্প পরিমাণে খাবেন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos