রূপার পায়েল বা নুপুর রক্ত ​​সঞ্চালন বাড়ায়, জেনে নিন এগুলি পরার উপকারিতা

অ্যাঙ্কলেট পরলে আকুপ্রেসারের কিছু পয়েন্টে চাপ পরে এবং এটি স্বাস্থ্যের জন্য অনেক সুবিধা দেয়। এর সঙ্গে, রূপার গুণমান শরীর এবং মন উভয়কেই প্রভাবিত করে। তাহলে চলুন জেনে নিই পায়ের গোড়ালি পরার স্বাস্থ্য উপকারিতাগুলো কী কী।

 

Web Desk - ANB | Published : Nov 23, 2022 8:12 AM IST

পায়েল মহিলাদের ষোলটি সাজের মধ্যে একটি এবং সুহাগের এই জুটি অর্থাৎ পায়ের গোড়ালি পরা স্বাস্থ্যের পাশাপাশি সৌন্দর্যের জন্যও সেরা। পায়ের গোড়ালিতে ঘুংরু থাকে যেগুলো থেকে নির্গত শব্দের মাধ্যমে ইতিবাচক শক্তি উৎপন্ন হয়। এটা বিশ্বাস করা হয় যে পায়ের পাতাও মহিলাদের রক্ষা করে কারণ তারা তাদের দিকে ঐশ্বরিক শক্তিকে আকর্ষণ করে। পায়েলকে অনেকে পাজেব বলেন।

আসলে অ্যাঙ্কলেট পরলে আকুপ্রেসারের কিছু পয়েন্টে চাপ পরে এবং এটি স্বাস্থ্যের জন্য অনেক সুবিধা দেয়। এর সঙ্গে, রূপার গুণমান শরীর এবং মন উভয়কেই প্রভাবিত করে। তাহলে চলুন জেনে নিই পায়ের গোড়ালি পরার স্বাস্থ্য উপকারিতাগুলো কী কী।

সিলভার অ্যাঙ্কলেট বা পায়েল পরার স্বাস্থ্য উপকারিতা-

খাবারের পাশাপাশি রুপার পায়ের গোড়ালি পরা রোগ প্রতিরোধ ক্ষমতাকেও শক্তিশালী রাখে। বিজ্ঞানের মতে, এটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়ক।

পায়েল শরীরে পা থেকে নির্গত শারীরিক বৈদ্যুতিক শক্তি সংরক্ষণ করে। যার ফলে শরীর সুস্থ ও সুঠাম হয়।

সিলভার অ্যাঙ্কলেট পরলে হাড় মজবুত থাকে। পায়ের পাতার সংস্পর্শে এলে এই ধাতুর উপাদানগুলো ত্বকের সঙ্গে ঘষে শরীরের ভেতরে প্রবেশ করে, যার ফলে হাড়গুলো রূপার মতো শক্তি পায়।

যখন সিলভার অ্যাঙ্কলেট পায়ে ঘষে বা আপনি এটি ঘষেন, ​​এটি আকুপ্রেসার পয়েন্টগুলিতে চাপ দেয় যা আপনার শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে।

গৃহস্থালির কাজ করার কারণে প্রায়শই মহিলাদের পায়ে ফুলে যায়, এই ক্ষেত্রে পায়ের গোড়ালি পরলে ফোলাতে আরাম পাওয়া যায়।

সিলভার অ্যাঙ্কলেট পরলে রক্ত ​​সঞ্চালন ভালো হয়।

রুপার মধ্যে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য পাওয়া যায়, যা পরলে শরীর সুস্থ থাকে।

পায়ে সিলভার অ্যাঙ্কলেট পরলে শরীরের তাপমাত্রা ভারসাম্য বজায় থাকে, তাই রুপা কোমরের নিচের অংশে পরা হয়।

এটাই বৈজ্ঞানিক কারণ-

যদি বিজ্ঞান বিশ্বাস করা হয়, রৌপ্য অন্যান্য ধাতুর তুলনায় অত্যন্ত প্রতিক্রিয়াশীল যা পৃথিবীর শক্তির সঙ্গে সহজেই প্রতিক্রিয়া দেখায়, তাই বেশিরভাগ মহিলারা রূপার পায়ের পাতা পরেন।

Share this article
click me!