ওজন কমাতে লো কার্ব ডায়েট করছেন? মাথায় রাখুন এই চারটি জিনিস, দ্রুত মিলবে উপকার

ডায়েট করতে অনেকে মেনে চলেন লো কার্ব ডায়েট। আজ টিপস রইল লো কার্ব ডায়েট নিয়ে। যারা লো কার্ব ডায়েট করে থাকেন তারা অবশ্যই মাথায় রাখুন এই কয়টি জিনিস। দেখে নিন কী কী।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 4:19 AM IST

বাড়তি ওজন কমাতে সকলে মরিয়া। বাড়তি মেদ ঝেড়ে ফেলন, কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন সকলে। কেউ নিয়মিত জিম করেন, কেউ বাড়িতেই করছেন যোগা, কেউ বিশেষজ্ঞের পরামর্শ মেনে ডায়েট চার্ট বানাচ্ছেন তো কেউ নিজের মতো ডায়েট করছেন। ওজন কমাতে রয়েছে নানান পদ্ধতি। কেউ যেমন করেন জিএম ডায়েট, কেউ নিয়ে থাকেন ওটস চ্যালেঞ্জ তো করে থাকেন। আবার অনেকে মেনে চলেন লো কার্ব ডায়েট। আজ টিপস রইল লো কার্ব ডায়েট নিয়ে। যারা লো কার্ব ডায়েট করে থাকেন তারা অবশ্যই মাথায় রাখুন এই কয়টি জিনিস। দেখে নিন কী কী।

লো কার্ব ডায়েট করতে ফুলকপি, ব্রকলি, দুধ, দই, বাদাম ও বীজ রাখুন তালিকাতে। এই সময় আমিষ খেতে গেলে চিকেনের ব্রেস্ট, ডিম ও চর্বিহীন মাছ ও মাংস রাখার পরিমর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। লো কার্ব ডায়েটের ক্ষেত্রে প্রতিদিন ৬০ থেকে ১৩০ গ্রামের মধ্যে কর্বোহাইড্রেট গ্রহণের সীমাবদ্ধ করা হয়। লো কার্ব ডায়েট মেনে চলতে অবশ্যই মাথায় রাখুন এই কয়টি বিশেষ জিনিস। দেখে নিন কী কী।

যখন লো কার্ব ডায়েট করবেন, তখন সতর্ক থাকুন কটা দিন। এই কদিন ভুলেও কার্বোহাইড্রেট খাবার খাবেন না। সীমিত পরিমাণ কার্বোহাইড্রেট গ্রহণ করুন। সঙ্গে খাদ্যতালিকায় যেন পুষ্টিগুণে পূর্ণ খাবার থাকে সেদিকে খেয়াল রাখুন। মেনে চলুন এই বিশেষ টিপস।

কম কার্ব যুক্ত স্ন্যাকস কিনুন। অনেকেই লো কার্ব ডায়েট করার সময় স্ন্যাকস খান না। এতে বাড়ে জটিলতা। বাদাম, বীজ, সিদ্ধ ডিম খেতে পারেন কম কার্ব যুক্ত স্ন্যাকসে। এতে মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস।

এই লো কার্ব ডায়েটের সময় এড়িয়ে চলুন ব্যায়াম। এই সময় হালকা ব্যায়াম করুন। কিন্তু, এই কঠিন ব্যায়াম করা উচিত নয়। মেনে চলুন এই বিশেষ টিপস। এই সময় সাঁতার কাটতে পারেন। এতে ভালো উপকার মিলবে। কিন্তু, ভুলেও এই সময় কঠিন ব্যায়াম করবেন।

ওজন কমাতে সকলেই ডায়েটিং করে থাকেন। এই সময় নিজের পছন্দ মতো ডায়েট চার্ট বানাবেন না। ওজন কমাতে চাইলে অবশ্যই বিশেষজ্ঞের পরমার্শ মেনে ডায়েট চার্ট বানান। তা না হলে, হতে পারে কঠিন বিপদ। মেনে চলুন এই সকল টোটকা। এতে দ্রুত মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

আদালতে ডিভোর্স কেস ফাইল করার আগে জেনে নিন এই নিয়মগুলি সম্পর্কে, তবেই মিলবে বিবাহবিচ্ছেদ

নিজের অজান্তেই প্রতিদিন এই কাজ করছেন, সাবধান না হলে সন্তানের বাবা হতে পারবেন না

সন্তান কি মোবাইল দেখে খাবার খায়, এই বিপজ্জনক অভ্যাস ত্যাগ করুন আজ থেকেই

 

Share this article
click me!