এই গরমে খুব সহজে কমিয়ে ফেলুন ওজন, জেনে নিন ছোট ছোট টিপস-যা সাহায্য করবে

পর্যাপ্ত পুষ্টি না পেলে শরীর ব্যাপক ঘাম ঝরালেও ওজন কমবে না সহজে। তবে কিছু পদ্ধতি রয়েছে যা অনুসরণ করে আপনি গ্রীষ্মে ওজন কমাতে পারেন।

Web Desk - ANB | Published : Apr 20, 2023 1:36 PM IST

গরমে ওজন কমানো সহজ। বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে গ্রীষ্মে কাজ করার ফলে তাদের বেশি ঘাম হয়, যা তাদের দ্রুত ওজন কমাতে সাহায্য করে। যাইহোক, ঘাম আপনার শরীরের অতিরিক্ত জল যা আপনার ওজনের সাথে কোন সম্পর্ক নেই। ঘাম শুধুমাত্র শরীরের ফোলাভাব কমাতে সাহায্য করতে পারে, কিন্তু এটি শুধুমাত্র একটি স্বল্পমেয়াদী সমাধান। তাই আপনি যদি আপনার ওজন কমাতে চান তাহলে গ্রীষ্মকাল আপনার জন্য ভালো সময়।

ওজন কমানোর জন্য আপনি যথাযথ কসরত করছেন, প্রত্যেকদিন নিয়ম মেনে ঘাম ঝরাচ্ছেন দরদর করে, ঘড়ি দেখে বেরোচ্ছেন মর্নিং ওয়াকেও, কিন্তু, হাজার চেষ্টা করেও কিছুতেই আশানুরূপ ফল পাচ্ছেন না, এমনটা হতেই পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, ওজন সঠিক উপায়ে কমানোর প্রধান পদ্ধতি হল যথাযথ ব্যায়াম বা শরীরচর্চা করার পাশাপাশি শরীরকে সঠিক পুষ্টি দেওয়া। পর্যাপ্ত পুষ্টি না পেলে শরীর ব্যাপক ঘাম ঝরালেও ওজন কমবে না সহজে। তবে কিছু পদ্ধতি রয়েছে যা অনুসরণ করে আপনি গ্রীষ্মে ওজন কমাতে পারেন। তাহলে চলুন বলি গরমে ওজন কমানোর সহজ টিপস:-

Latest Videos

কিভাবে ওজন কমাতে পারেন?

দ্রুত ওজন কমাতে, আপনাকে প্রথমে আপনার বিপাক উন্নতির জন্য কাজ করতে হবে। মেটাবলিজম বাড়ানোর চাবিকাঠি হল স্বাস্থ্যকর খাবার খাওয়া, নিয়মিত ব্যায়াম করা, ঘুমকে অগ্রাধিকার দেওয়া এবং চাপ কমানো। এটি সুপারিশ করা হয় যে আপনি একটি ক্যালোরি-ঘাটতি ডায়েট অনুসরণ করুন কারণ কম ক্যালোরি খাওয়া সিস্টেমটি পুনরায় বুট করে, যা আপনাকে দ্রুত আপনার বিপাক বৃদ্ধি করতে দেয়।

গরমে ওজন কমানোর সহজ টিপস:-

মৌসুমি ফল খান

তরমুজ, ক্যান্টালুপ সারা গ্রীষ্মে মৌসুমি ফল। এগুলিকে আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করার সবচেয়ে বড় সুবিধা, বিশেষ করে যদি আপনি ওজন কমাতে চান, তবে তাদের ক্যালোরি খুব কম। একটি বাটি আপনাকে ১০০ ক্যালোরির বেশি সরবরাহ করবে না। ক্যান্টালুপে ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টও বেশি থাকে, যা টক্সিন অপসারণে সাহায্য করে এবং ওজন কমাতে সাহায্য করে।

নারকেল জল পান করুন

গ্রীষ্মকাল কেবল ওজন কমানোর সেরা সময়। গ্রীষ্মে যখন আপনি প্রচুর ঘামেন, আপনি ইলেক্ট্রোলাইট হারান। নারকেল জল একটি ইলেক্ট্রোলাইট পাওয়ার হাউস যা চিনির লোভ কমাতেও সাহায্য করে। নারকেল জলে প্রতি পরিবেশনায় ৬০ ক্যালোরির বেশি থাকে না। সকালে ঘুম থেকে ওঠার পর নারকেল পানি পান করার সবচেয়ে ভালো সময়। এটি ডিটক্সিফিকেশনে সাহায্য করে। দ্বিতীয়ত, শরীরে ইলেক্ট্রোলাইটগুলি পূরণ করতে ওয়ার্কআউটের আগে এবং পরে এটি পান করুন।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা