ভুঁড়ি কমাতে রোজ রাতে করুন এই কয়টি বিশেষ কাজ, অল্প পরিশ্রমে মিলবে উপকার

আজ রইল বিশেষ টিপস। ভুঁড়ি কমাতে রোজ রাতে করুন এই কয়টি বিশেষ কাজ, অল্প পরিশ্রমে মিলবে উপকার। জেনে নিন কীভাবে।

Sayanita Chakraborty | Published : Jan 16, 2024 5:10 AM IST

বাড়তি মেদ নিয়ে সকলে থাকেন চিন্তিত। বিশেষ করে যাদের ভুঁড়ি আছে তারা সব সময় সমস্যায় ভোগেন। থলথলে ভুঁড়ি সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। আজ রইল বিশেষ টিপস। ভুঁড়ি কমাতে রোজ রাতে করুন এই কয়টি বিশেষ কাজ, অল্প পরিশ্রমে মিলবে উপকার। জেনে নিন কীভাবে।

ঘন অন্ধকার রাখুন

অতিরিক্ত ওজন বা ভুঁড়ি কমাতে চাইলে অবশ্যই ঘর অন্ধকার করে ঘুমান। অন্ধকার ঘর শরীররে মেলাটোনিন উৎপাদন করতে সাহায্য করে। যা ঘুম বিস্তারকারী হরমোন। এমনকী সামান্য হালকা আলো পর্যন্ত এই কাজে বাঘা দেয়।

গ্রিন টি

রোজ ঘুমানোর আগে গ্রিন টি পান করুন। এটি শরীরের ফ্যাট পোড়াতে সহায়তা করে। এতে থাকা অ্যান্টি অক্সিডেন্ট শরীরের বিপাক ক্ষমতা উন্নত করে। ক্যাফেইন আমাদের ব্রাউন ফ্যাটকে উদ্দীপিত করে। এক কাপ কফিতে তিন ভাগে এক ভাগ ক্যাফেইন থাকে।

ফোন বন্ধ করুন

অবাক লাগলে এমনটাই সত্য। ওজন কমাতে চাইলে ফোন বন্ধ করে ঘুমান। গ্যাজেট শরীর ঘুমের ব্যাঘাত ঘটায়। ঘুম ঠিক মতো না হলে মেদ বাড়তে থাকে। তাই এই ভুল একেবারে নয়। এতে মেদ আরও বাড়তে পারে।

সময় মতো ঘুমান

ভুঁড়ি কমাতে চাইলে ঘুমের সময় নির্দিষ্ট করুন। সঠিক সময় না ঘুমালে মেদ বাড়তে থাকে। তাই রোজ সঠিক সময় খাবার খান এবং ঘুমান। রোজ খাবার খাওয়ার ২ ঘন্টা পর ঘুমাতে যান। খাবার খাওয়ার সঙ্গে সঙ্গে ঘুমালে সমস্যা বাড়তে থাকে। তাই দেরি না করে মেনে চলুন এই সকল টিপস। ক্যালোরি বার্ন করতে হলে যতটা পারবেন দোকানের খাবার এড়িয়ে চলাই ভালো। এতে মিলবে উপকার। কমবে বাড়তি মেদ।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!