দিন শুরু করুন এমন ডিটক্স ওয়াটার দিয়ে, শীতের মরশুমে দূর হবে ডিহাইড্রেশনের সমস্যা

ডিহাইড্রেশনের সমস্যা থেকে মুক্তি পেতে প্রস্তুতি নিন দিনের বেলায়। সকালে শুরু করুন এই কয়টি ডিটক্স ওয়াটার দিয়ে। জেনে নিন কী কী।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 1:29 AM IST

শীতের মরশুমে অধিকাংশই ভোগে ডিহাইড্রেশনের সমস্যায়। শীতের সময় অনেকেই পর্যাপ্ত জল পান করেন না। এই কারণে অনেকের পেটের সমস্যা, গ্যাসের সমস্যা, গা বমি ভাব থেকে শুরু করে নানান সমস্যা দেখা যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে প্রস্তুতি নিন দিনের বেলায়। সকালে শুরু করুন এই কয়টি ডিটক্স ওয়াটার দিয়ে। জেনে নিন কী কী।

অ্যাপেল সিডার ভিনিগার খেতে পারেন। এটি শরীর রাখবে হাইড্রেটেড। জলের সঙ্গে মিশিয়ে নিন অ্যাপেল সিডার ভিনিগার। ১ গ্লাস জলে ১ ছিপি অ্যাপেল সিডার ভিনিগার নিন। নিয়মিত পান করুন এটি। শরীর থাকবে সুস্থ।

হলুদ ও গোল মরিচ একসঙ্গে খেতে পারেন। হলুদ বাটার সঙ্গে মিশিয়ে নিন গোলমরিচ। এটি নিয়মিত খেলে শরীর হাইড্রেট থাকবেই। সঙ্গে দূর হবে শরীরের যাবতীয় বাধা। মেনে চলুন এই বিশেষ টিপস। শরীর সুস্থ রাখতে চাইলে শরীতের মরশুমে খেতে পারেন এটি।

মধু ও দারুচিনি খেলে শরীর থাকবে সুস্থ। শীতের সময় নানান শারীরিক জটিলতা দেখা দেয়। শরীরে দেখায় ডিহাইড্রেশন। সঙ্গে দেখা দেয় নানান শরীরিক সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে মধুর সঙ্গে দারুচিনি মিশিয়ে খেলে মিলবে উপকার।

এখন সবজি খেতে পারেন। শীতের সময় বাজার ভরে গিয়েছে নানান সবজিতে। এই সময় গাজর দিয়ে জুস বানিয়ে খেতে পারেন। এই সময় শসা, বিট কিংবা অন্যান্য সবজি দিয়ে জুস বানিয়ে খান। যা শরীরের একাধিক ঘাটতি পূরণ করার সঙ্গে শরীর রাখবে সুস্থ। মেনে চলুন এই বিশেষ টিপস।

অ্যালোভেরা জুস খেতে পারেন। রোজ অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা ব্লেন্ড করে জুস বানিয়ে খাওয়ান। মিলবে উপকার। শরীর সুস্থ রাখতে চাইলে অ্যালোভেরা জুস খেতে পারেন। এবার থেকে এই শীতের মরশুমে মেনে চলুন এই বিশেষ টোটকা।

খেতে পারেন লেবুর ডিটক্স ওয়াটার। হালকা উষ্ণ জলে লেবুর রস ও মধু মিশিয়ে নিন। তা পানে মিলবে উপকার। এটি খেলে একদিকে যেমন শরীর হবে সুস্থ তেমনই বাড়তি মেদ কমবে এর গুণে। রোজ সকালে খেতে পারেন লেবু ও মধুর তৈরি ডিটক্স ওয়াটার। শীতের মরশুমে অধিকাংশই ভোগে ডিহাইড্রেশনের সমস্যায়। শীতের সময় এমন ডিটক্স ওয়াটার পান করতে পারেন। এতে শরীর থাকবে সুস্থ। এতে দ্রুত মিলবে উপকার।

 

আরও পড়ুন-

উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছেন, এই খাবার পাতে রাখলেই কিছুটা হলেও মুক্তি পাবেন

ছেলেদের এই লক্ষণগুলো দেখেই প্রেমে পড়ে মেয়েরা, আপনার মধ্যেও কি আছে এগুলি

ডিমের কুসুম খাওয়া কি শরীরের জন্য অস্বাস্থ্যকর, জেনে নিন বিশেষজ্ঞদের মতামত

 

Share this article
click me!