ফিট থাকতে শুধু ডায়েট ও জিম নয়, সঙ্গে মন ভালো রাখা দরকার, নিজের ফিটনেস সিক্রেট জানালেন মডেল-অভিনেত্রী সায়ন্তনী

হাজার ব্যস্ততার মাঝেও নিজের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে ভোলেন না। জেনে নিন কীভাবে নিজেকে ফিট রাখেন মডেল-অভিনেত্রী সায়ন্তনী নন্দী। কীভাবে ধরে রেখেছেন নিজের আকর্ষণীয় চেহারা। জানালেন নিজের মুখে।

Sayanita Chakraborty | Published : Mar 11, 2023 7:11 AM IST

মডেলিং থেকে অভিনয় কিংবা বিজ্ঞাপন জগত- সর্বত্র তিনি পরিচিত মুখ। কলকাতা তো বটেই কাজ করেছেন মুম্বইয়েও। ছোট পর্দা, বড় পর্দায় কাজ তো আছেই। এছাড়া প্রায় ১৫০টি বিজ্ঞাপন ও একাধিক অ্যাড ফিল্ম করেছেন সায়ন্তনী। হাজার ব্যস্ততার মাঝেও নিজের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখতে ভোলেন না। জেনে নিন কীভাবে নিজেকে ফিট রাখেন মডেল-অভিনেত্রী সায়ন্তনী নন্দী। কীভাবে ধরে রেখেছেন নিজের আকর্ষণীয় চেহারা। জানালেন নিজের মুখে।

মডেল-অভিনেত্রী সায়ন্তনী নন্দীর মতে, মানুষ যতই জিমে যাক, যতই ডায়েট করুক না কে, মানসিক সুস্বাস্থ্য বজায় রাখা সবার আগে দরকার। যদি কেউ স্ট্রেসের মধ্যে থাকে, তাহলে জিম হোক বা ডায়েটিং- কোনওটায় তেমন ফল মেলা কঠিন। তাই সবার আগের দরকার মেন্টাল ফিটনেস। তাই মন খুশি থাকলে সকলেই শারীরিক সুস্থাস্থ্য বজায় রাখার ইচ্ছা হবে। জিমে যেতে ইচ্ছা করবে, ডায়েট করতে ইচ্ছা করবে।

সে কারণে আনন্দে থাকার চেষ্টা করি সব সময়। করোনা সময় অনেকের কাজ ছিল না। অনেকে ডিপ্রেশনে চলে গিয়েছিলেন, কেউ টাকা পয়সা নিয়ে সমস্যায় ছিলেন, ভবিষ্যত কী হবে কেউ জানত না। আমাদের ইন্ডাস্ট্রি বিশাল ক্ষতিগ্রস্থ হয়েছিল। কিন্তু, আমি ইতিবাচক মনের ভাবনা রেখেছিলাম। তখন আমি ভেবেছিলাম ডিপ্রেশনে কেন যাব। অন্য কাজে মন দিই। এভাবে নিজের মনকে ভালো রাখার চেষ্টা করেছি।

 

 

ওয়েট লস জার্নি-

জীবনের অনেকটা সময় আমি মুম্বইয়ে ছিলাম। তখন ওজন ছিল ৫৬। কিন্তু, ওখানে গিয়ে দেখি আমাকে আরও রোগা হতে হবে। তখন আমি সি বিচে দৌঁড়াতাম। সে সময় জিমের মেম্বারশিপ থাকা সত্ত্বেও বিচের ধারে দৌঁড়াতাম। কারণ, একজন অর্থোপেডিক ডাক্তারদের থেকে শুনেছিলাম জিম করলে অনেক সময় সাইড এফেক্ট হতে পারে। তখন আমি সমদ্রের ধারে দৌড়াতাম। সপ্তাহে ৬ দিন ডায়েট করতাম। এই ৬ দিন সেদ্ধ খাবার খেতাম আর একদিন পেট ভরে দুপুরের ও রাতের খাবার খেতাম। এর সঙ্গে তেল জাতীয় খাবার খাওয়া বন্ধ করলাম। আর বাড়িতে যোগা করতাম। এতে অনেক ফিট ছিলাম। আয়ুর্বেদিক ফ্যাট বার্নিং ম্যাসাজ করতাম। এতে অনেক উপকার পেয়েছি। এখনও খাওয়া-দাওয়ার নিয়ে সব সময় সতর্ক থাকি। আর বাড়িতে যোগা করি। সঙ্গে বিকেলে দৌড়ানো তো আছেই। আর মন ভালো রাখার চেষ্টা করি সব সময়। আমার মনে হয়, আমার জীবনে স্ট্রেস নেই। তাই ইনার ফিটনেস আছে সব সময়। সে কারণে সকলকে বলব, সবার আগে মন ভালো রাখুন।

 

আরও পড়ুন

এই কয় উপায় ব্যবহার করুন ভৃঙ্গরাজ তেল, দূর হবে চুলের যাবতীয় সমস্যা

চা-কফি নয়, বরং দিন শুরু করুন এই কয়টি বিশেষ খাবার দিয়ে, দূর হবে একাধিক শারীরিক জটিলতা

বুলেটপ্রুফ কফি কী জানেন? দারুণ স্বাদের এই পানীয় দেবে ওজন কমানোর মজা

 

Share this article
click me!