সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখতে পারেন এই কয়টি ঘরোয়া টোটকার ওপর, জেনে নিন কী কী

সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে এই কয়টি ঘরোয়া টোটকার ওপর ভরসা রাখতে পারেন। জেনে নিন সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে কী কী খাবেন।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 12:11 PM IST

একের পর এক শারীরিক জটিলতায় ভুগে থাকেন সকলে। কখনও পেটের সমস্যা, কখনও শ্বাসকষ্ট। তেমনই কখনও ডায়াবেটিস তো কখনও দেখা দিচ্ছে হার্টের সমস্যা। শারীরিক জটিলতা নিয়ে চলতেই থাকছে নানান সমস্যা। এর সঙ্গে অনেকে ভুগছেন সাইনাসের সমস্যায়। আজ রইল কয়টি বিশেষ টোটকার কথা। সাইনাসের সমস্যা যারা ভোগেন তারা মেনে চলুন এই বিশেষ টিপস। সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে এই কয়টি ঘরোয়া টোটকার ওপর ভরসা রাখতে পারেন। জেনে নিন সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে কী কী খাবেন।

খেতে পারেন আদা। আদাতে আছে অ্যান্টি অক্সিডেন্ট। যা ব্যথা কমায়, কফের সমস্যা দূর করে। আর সঙ্গে কমায় সাইনাসের সমস্যা।

খেতে পারেন আনারস। এতেও প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট আছে। যা শ্বাসযন্ত্রের ক্ষতি রোধ করে। শ্লেষ্মা কমায়। কমায় সাইনাসের সমস্যা। তাই যাদের সাইনাসের সমস্যা আছে তারা খাদ্যতালিকায় রাখতে পারেন আনারস।

সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে রোজ খান অ্যাপেল সিডার ভিনিগার। এটি শরীরের জন্য বেশ উপকারী। রোজ জলের সঙ্গে অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে খান। এটি শরীর রাখবে সুস্থ। দূর করবে নানা জটিলতা। সেই সঙ্গে সাইনাসের সমস্যা দূর করবে।

মরিচের গুণে মুক্তি পেতে পারেন সাইনাসের সমস্যা থেকে। এটি প্রদাহের বিরুদ্ধে লড়াই করে। অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান সমৃদ্ধ মরিচের গুণে মুক্তি পাবেন সাইনাসের সমস্যা থেকে।

রসুন খেলেও সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। সাইনাসের সমস্যা যাদের আছে তারা রোজ ১ কোয়া করে রসুন খান। এতে মিলবে উপকার।

এমনকী, পেঁয়াজ খেলেও সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। অ্যান্টিথিস্টামিন উপাদান আছে এটি। এই সমস্যা থেকে মুক্তি পেতে খেতে পারেন পেঁয়াজ। এতে মিলবে উপকার।

তেমনই খাদ্যতালিকায় যোগ করুন সাইট্রাস ফল। ভিটামিন সি যুক্ত ফল সাইনাসের সমস্যা থেকে মুক্তি দিতে পারে। মিলবে উপকার।

এবার থেকে মেনে চলুন এই সকল বিশেষ টিপস। তেমনই সঠিক খাদ্যগ্রহণ করুন এই সকল রোগ থেকে মুক্তি পেতে। মেনে চলুন সঠিক জীবনযাত্রা। এতে দূর হবে যে কোনও কঠিন রোগ। তেমনই শরীর থাকবে সুস্থ। রইল বিশেষ টোটকার হদিশ। তেমনই, সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখতে পারেন এই ঘরোয়া টোটকার ওপর। মিলবে উপকার। মেনে চলুন ঘরোয়া টোটকা। এতে দূর হবে যাবতীয় সমস্যা। 

 

আরও পড়ুন-

আপনিও কি শীতে কোমর ও গোড়ালির ব্যথায় ভুগছেন, এই টিপসগুলি পরিত্রাণ পেতে সহায়তা করবে

ক্রমাগত অ্যাসিডিটি বা পেট ফাঁপার সমস্যা হচ্ছে, এগুলো কি পাকস্থলীর ক্যান্সারের লক্ষণ

শরীরের কোনও ক্ষতি না করে বেডরুমকে এভাবে গরম রাখুন, সন্ধ্যের পর থেকে ঘর থাকবে একদম গরম

 

 

Share this article
click me!