সকালের ক্লান্তি ভাব সব কাজে বাধা দিচ্ছে? বেছে নিন এমন পানীয়ের মধ্যে একটি, গোটা দিন থাকবে এনার্জিতে ভরপুর

দিনের শুরুতে বেছে নিন এই সকল পানীয়ের মধ্যে একটি। এমন পানীয় দিয়ে দিন শুরু করলে গোটা দিন বজায় থাকবে এনার্জি। দেখে নিন কী খাবেন।

Web Desk - ANB | Published : Feb 1, 2023 2:07 AM IST

রাতে পর্যাপ্ত ঘুম না হলে গোটা দিন কাটে বাজে ভাবে। সারাদিন অলসতা থেকে শুরু করে ক্লান্তি ভাব দেখা দেয়। তেমনই, দিনের শুরুতে অধিকাংশই দুর্বল ও ক্লান্ত বোধ করেন। এদিকে সকলেরই দিন কাটে চরম ব্যস্ততার মধ্যে। তাই নিজের কাজের তাগিতে অধিকাংশকেই ভোরের বেলা উঠতে হয়। কিন্তু, সকাল থেকে উদ্যোগ না থাকলে কোনও কাজ করেই তেমন উপকার মেলে না। রইল এই সমস্যা থেকে মুক্তির উপায়। দিনের শুরুতে বেছে নিন এই সকল পানীয়ের মধ্যে একটি। এমন পানীয় দিয়ে দিন শুরু করলে গোটা দিন বজায় থাকবে এনার্জি। দেখে নিন কী খাবেন।

লেবু-মধুর জল খেতে পারেন দিনের শুরুতে। দিনের শুরুতে হালকা উষ্ণ জলে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে নিন। রোজ খালি পেতে পান করুন এই লেবু মধুর জল। যারা বাড়তি মেদ কমাতে চাইছেন তাদের জন্য বেশ উপকারী এই পানীয়। এটি ডিটক্স ওয়াটারের কাজ করে। শরীর থেকে সকল দূষিত পদার্থ বের করে দেয়। সঙ্গে বাড়ায় এনার্জি।

খেতে পারেন অ্যাপেল সিডার ভিনিগার। জলের সঙ্গে পরিমাণ মতো অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে নিন। খালি পেটে খেলে মিলবে উপকার। এটি ডিটক্স ওয়াটারের কাজ করে। কমায় মেদ। সঙ্গে বজায় রাখে এনার্জি।

হলুদ দুধ খেতে পারেন। দিনের শুরুতে উষ্ণ দুধে সামান্। হলুদ বাটা মিশিয়ে নিন। এই দুধ দিনের শুরুতে খেলে সারাদিন এনার্জি থাকবে। সঙ্গে শরীর থাকবে সুস্থ। এতে আছে অ্যান্টি অক্সিজেন্ট ও অ্যান্টি ইনফ্লামেটরি বৈশিষ্ট্য। যা শরীরের জন্য বেশ উপকারী।

দিনের শুরুতে খেতে পারেন গ্রিন টি। এতে অ্যান্টি অক্সিডেন্ট, অ্যামিনো অ্যাসিড, ক্যাফেইন আছে। যা আপরান এনার্জি বৃদ্ধি করতে সাহায্য করে। এটি সুপার চাজর্ড ফুড নামে পরিচিত। দিন শুরু করুন এই চা দিয়ে।

তেমনই সবজি দিয়ে জুস বানিয়ে খেতে পারেন। সকাল বেলাস উপকারী সবজি কেটে তা ব্লেন্ড করে নিন। এবার ছেঁকে নিয়ে পান করুন। এতে মিলবে উপকার। একদিকে যেমন বজায় থাকবে এনার্জি তেমনই গোটা দিন শরীর থাকবে সুস্থ। সবজিতে সকল উপকারী উপাদান আছে। যা খেলে সকল ঘাটতি পূরণ হয়। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এবার থেকে দিনের শুরুতে বেছে নিন এই কয়টি পানীয়ের মধ্যে একটি। গোট দিন বজায় থাকবে এনার্জি।

 

আরও পড়ুন

ওজন কমাতে নিয়মিত ডাল খান, দেখে নিন কোন ডাল ঝড়াবে বাড়তি মেদ, রইল টোটকা

আখরোট দিয়ে বানিয়ে নিন বিশেষ কয়টি ফেসপ্যাক, এই মরশুমে দ্রুত মিলবে উপকার, জেনে নিন কীভাবে বানাবেন

কীভাবে বুঝবেন আপনার কম্পিউটার ভিশন সিন্ড্রোম হয়েছে, জেনে নিন কীভাবে এর থেকে চোখকে বাঁচাবেন

Share this article
click me!