Risk of Gastric Cancer: সিঙ্গেলদের গ্যাস্ট্রিক ক্যান্সারের আক্রান্তের ঝুঁকি সবচেয়ে বেশি, জানাচ্ছে গবেষণা

পুরুষ যারা তাদের সঙ্গীদের সঙ্গে থাকে, অবিবাহিত পুরুষদের তুলনায় তাদের ক্যান্সার নিরাময় হওয়ার সম্ভাবনা বেশি। অনেক ধরনের গবেষণায় এমন দাবি করা হয়েছে।

 

deblina dey | Published : Nov 5, 2023 8:24 AM IST

Risk of Gastric Cancer: বিবাহিতদের তুলনায় অবিবাহিতদের পাকস্থলীর ক্যান্সার হওয়ার ঝুঁকি বেশি। সম্প্রতি একটি গবেষণায় বেরিয়ে এসেছে, যেখানে বলা হয়েছে, পাকস্থলীর ক্যান্সারে মৃত্যুর সংখ্যা অবিবাহিতদের মধ্যে বেশি। অন্যদিকে, পুরুষ যারা তাদের সঙ্গীদের সঙ্গে থাকে, অবিবাহিত পুরুষদের তুলনায় তাদের ক্যান্সার নিরাময় হওয়ার সম্ভাবনা বেশি। অনেক ধরনের গবেষণায় এমন দাবি করা হয়েছে।

গবেষকরা বলছেন, বিবাহিতদের ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করার হার বেশি। এর পরে সেখানে সিঙ্গেল এবং অবশেষে এমন লোক রয়েছে যারা কোনও কারণে তাদের সঙ্গীর থেকে আলাদা হয়ে গিয়েছে।

আনহুই মেডিকেল ইউনিভার্সিটির সংশ্লিষ্ট লেখক অধ্যাপক আমান জু, এসডব্লিউএনএস-কে দেওয়া এক বিবৃতিতে বলেছেন যে বিবাহিত দম্পতিরা আর্থিকভাবে বেশি স্থিতিশীল এবং তারা তাদের অংশীদারদের কাছ থেকে আরও মানসিক সমর্থন পান। গবেষণায় দেখা গিয়েছে যে পাকস্থলীর ক্যান্সার মানুষের মৃত্যুর তৃতীয় প্রধান কারণ।

বিবাহিতদের মধ্যে বেঁচে থাকার সম্ভাবনা ৭২ শতাংশ-

গবেষণায় আরও দেখা গিয়েছে যে পুরুষদের তুলনায় স্ত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা বেশি ছিল। একই সময়ে, যে সব পুরুষের স্ত্রী মারা গিয়েছে তাদের বেঁচে থাকার সম্ভাবনা খুবই কম।

পাকস্থলীর ক্যান্সার কি?

পাকস্থলীর অভ্যন্তরীণ স্তরের কোষগুলো যখন ক্যান্সারে আক্রান্ত হতে শুরু করে তখন পাকস্থলীর ক্যান্সার হয়। এই কারণে, কোষগুলিতে টিউমারগুলি বিকাশ শুরু করে। একে গ্যাস্ট্রিক ক্যান্সারও বলা হয়।

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের চ্যানেলের লিঙ্কে-

Share this article
click me!