Thyroid: থাইরয়েডের কারণে ফোলা ভাব দূর করবে এই ৪ জিনিস, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

এই গ্রন্থি আমাদের শরীরে উপস্থিত থাইরয়েড হরমোনের ভারসাম্য বজায় রাখতে কাজ করে। আসুন আমরা আপনাকে বলি যে থাইরয়েড শুধুমাত্র নিয়ন্ত্রণে রাখা যেতে পারে।

 

deblina dey | Published : Aug 17, 2024 11:04 AM IST / Updated: Aug 17 2024, 04:35 PM IST

111

অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের কারণে মানুষের মধ্যে থাইরয়েডের সমস্যা বাড়ছে। এতে জয়েন্টে ব্যথা বাড়ে। 

211

আসুন আমরা আপনাকে বলি যে থাইরয়েড হল ঘাড়ের কাছে উপস্থিত একটি গ্রন্থি। এই গ্রন্থি আমাদের শরীরে উপস্থিত থাইরয়েড হরমোনের ভারসাম্য বজায় রাখতে কাজ করে।

311

আসুন জেনে নেওয়া যাক যে কোন কোন উপায় অবলম্বন করলে  থাইরয়েড সহজেই নিয়ন্ত্রণে রাখা যেতে পারে।

411

যদি আপনার খাদ্যাভ্যাস খারাপ হয় বা আপনি আপনার খাদ্যাভাসে অসাবধান হন, তাহলে থাইরয়েডের সমস্যা আরও মারাত্মক আকার ধারণ করতে পারে।

511

পুষ্টিবিদ নমামি আগরওয়ালি বলেছেন যে থাইরয়েড নিয়ন্ত্রণে অনেক কিছু খাওয়া যেতে পারে। এগুলো খেলে ফোলা সমস্যা এড়ানো যায়। আসুন তাদের সম্পর্কে জানি...

611

ড্রাগন ফল

থাইরয়েডের কারণে ফোলাভাব থাকলে ড্রাগন ফল খান। এতে প্রচুর পরিমাণে আয়োডিন পাওয়া যায়। এটি থাইরয়েড ফাংশনের জন্য প্রয়োজনীয়। 

711

এগুলো খেলে আমাদের শরীরে রক্ত ​​চলাচলেরও উন্নতি ঘটে। এমন পরিস্থিতিতে আপনার খাদ্যতালিকায় ড্রাগন ফল অন্তর্ভুক্ত করুন।

811

হলুদ

হলুদে অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য পাওয়া যায়। আয়ুর্বেদশাস্ত্রে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়। এটি খেলে থাইরয়েডের কারণে শরীরের ফোলাভাব কমে যায়। হলুদের দুধও পান করতে পারেন।

911

আনারস

ভিটামিন সি-এর পাশাপাশি অ্যান্টিঅক্সিডেন্টও প্রচুর পরিমাণে পাওয়া যায় আনারসে। এগুলি থাইরয়েড গ্রন্থির কার্যকারিতার ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। 

1011

আনারসে রয়েছে ম্যাঙ্গানিজ, যা শরীরে ক্যালসিয়াম শোষণ করতে সাহায্য করে। ফোলা কমাতে খেতে পারেন।

1111

অ্যাভোকাডো

অ্যাভোকাডো খুব দামি ফল হলেও এটি থাইরয়েডের ক্ষেত্রে খুবই উপকারী। ফাইটোনিউট্রিয়েন্টস, স্বাস্থ্যকর চর্বি, পটাসিয়াম এবং ফাইবারও এতে প্রচুর পরিমাণে পাওয়া যায়। 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos