Weight Loss: স্ট্রবেরি থেকে আপেল- বাড়তি মেদ কমাতে নিয়মিত ফল খান, অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ ফলের গুণে মিলবে উপকার

বাড়তি মেদ নিয়ে সকলেই থাকেন চিন্তিত। বাড়তি মেদ কমানো সহজ কথা নয়। মেদ কমাতে কী করবেন অনেকেই বুঝে উঠতে পারেন না। এবার গরমে ওজন কমাতে ভরসা রাখুন এই কয়টি ফলের ওপর, দ্রুত মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Jun 8, 2023 1:16 AM IST

110

বাড়তি মেদ নিয়ে সকলে থাকেন চিন্তিত। ওজন কমাতে কী করবেন তা অধিকাংশই ঠিক করে উঠতে পারেন না। কেউ কঠিন ডায়েট করেন, কেউ এক্সারসাইজে মন দেন তেমনই কেউ ডায়েটের নামে অর্ধেক খেয়ে থাকেন। আজ রইল বাড়তি মেদ কমানোর টোটকা। এবার গরমে ওজন কমাতে ভরসা রাখুন এই কয়টি ফলের ওপর, দ্রুত মিলবে উপকার।

210

ব্লুবেরি খেরে পারেন। প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট আছে এই ফলে। আছে অ্যান্থোসায়ানিন। এই ফল কম ক্যালোরি যুক্ত। এতে আছে ফাইবার। গবেষণায় দেখা গিয়েছে নিয়মিত এই ফল খেলে কমতে পারে বাড়তি মেদা।

310

খেতে পারেন স্ট্রবেরি। এটি ভিটামিন সি ও অ্যন্টি অক্সিডেন্টে পূর্ণ। আছে এলাজিক অ্যাসিড ও অ্যান্থোসায়ানিন। এই সকল উপাদান ওজন কমাতে বেশ উপকারী। নিয়ম করে খান স্ট্রবেরি।

410

খেতে পারেন রাম্পবেরি। ওজন কমানোর জন্য উপকারী ফল রাম্পবেরি। এটি অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন সি ও এলাজিক অ্যাসিডে পূর্ণ। যা বাড়তি মেদ কমাতে সাহায্য করে।

510

মেদ কমাতে চাইলে খেতে পারেন ডালিম। এটি উচ্চ অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ একটি ফল। এতে আছে পাইনিকাল্যাগিন। যা প্রদাহের সমস্যা দূর কররে। এটি অ্যান্টি এজিং -এর বৈশিষ্ট্য পূর্ণ।

610

খেতে পারেন চেরি। বাড়তি মেদ কমাতে উপকারী ফল হল চেরি। যা অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ। এটি অ্যান্থোসায়ানিন ও কোয়ারসেটিক উপাদান সমৃদ্ধ। যা ওজন কমানোর সঙ্গে প্রদাহের সমস্যা দূর করে। সঙ্গে হার্ট ভালো রাখে।

710

ওজন কমাতে চাইলে খেতে পারেন লাল আপেল। লাল আপেলে আছে অ্যান্টি অক্সিডেন্ট। আছে ফ্ল্যাভোনয়েড। এই সকল উপাদান বাড়তি মেদ কমানোর পাশাপাশি প্রদাহের সমস্যা দূর করে। তেমনই এতে আছে উচ্চ ফাইবার। যা স্বাস্থ্যের জন্য উপকারী।

810

তেমনই খেতে পারেন ক্যানবেরি ফল। এতে চিনির পরিমাণ খুবই কম থাকে। এই ফল অ্যান্টি অক্সিডেন্ট পূর্ণ। এটি ফ্রি রাডিক্যালের ক্ষতি থেকে রক্ষা করে। সঙ্গে কনায় বাড়তি মেদ।

910

কীভাবে ওজন কমাবেন এই নিয়ে চিন্তায় থাকেন অনেকে। এতে দেখা দেয় স্ট্রেস। আর স্ট্রেস সব সময় ওজন কমার পথে বাধা হয়ে দাঁড়ায়। তাই কঠিন ডায়েট ও এক্সারসাইজ করলে হবে না। সবার আগে প্রয়োজন স্ট্রেস মুক্ত থাকা।

1010

এই সময় পর্যাপ্ত ঘুমের প্রয়োজন। অনেকেই মনে করেন বেশি ঘুমালে ওজন বাড়ে। এই ধারণা একেবারে ভুল। তাই রোজ ৭ থেকে ৮ ঘন্টা ঘুমান। এতে ওজন বাড়বে না বরং কমবে। রোজ পর্যাপ্ত বিশ্রাম নিন। তবেই কমবে বাড়তি মেদ।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos