ঘরে বসে কমিয়ে ফেলুন বাড়তি মেদ, শীতের দিনে মেদ কমাতে এমন এক্সারসাইজ করতে পারেন

শীতের মরশুমে অধিকাংশেরই ভাটা পড়ে এক্সারসাইজে। এবার শীতের সময় ঘরে বসে কমিয়ে ফেলুন বাড়তি মেদ। যাদের ঠান্ডা লাগার ধাত আছে তারা এই কয়টি ব্যায়াম করতে পারেন। শীতের মরশুমে মেদ কমাতে নিয়মিত এমন ব্যায়াম করুন।

Web Desk - ANB | Published : Dec 26, 2022 1:32 AM IST

বাড়তি মেদ সকলেরই চিন্তার কারণ। বিশেষ করে পেটের মেদ দেখা দিলে নানান সমস্যা হতে থাকে। তা একদিকে যেমন সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করে। তেমনই বাড়তি মেদ একাধিক শারীরিক জটিলতার কারণ। মেদ কমাতে কেউ খাওয়া-দাওয়া কমান, কেউ জিম করেন তো কেউ হাঁটেন। তবে, শীতের মরশুমে অধিকাংশেরই ভাটা পড়ে এক্সারসাইজে। এবার শীতের সময় ঘরে বসে কমিয়ে ফেলুন বাড়তি মেদ। যাদের ঠান্ডা লাগার ধাত আছে তারা এই কয়টি ব্যায়াম করতে পারেন। শীতের মরশুমে মেদ কমাতে নিয়মিত এমন ব্যায়াম করুন।

রোজ স্কোয়ার্ড করতে পারেন। স্বাস্থ্য ভালো রাখতে ও বাড়তি মেদ কমাতে স্কোয়ার্ড বেশ উপকারী। নিয়মিত স্কোয়ার্ড করুন। এতে পায়ের চর্বিও শক্ত হবে।

স্কিপিং করতে পারেন। পেটের শুধু নয় সারা শরীরে জমে থাকা মেদ কমাতে সাহায্য করে এই ব্যায়াম। রোজ বাড়িতে স্কিপিং এক্সারসাইজ করতে পারেন। এতে দ্রুত মিলবে উপকার।

মাউন্টেন ক্লাইমবিং করতে পারেন। যারা দ্রুত মেদ ঝড়াতে চান তাদের জন্য বেশ উপকারী এই ব্যায়াম। ঘরে বসে এটি করা যায়। রোজ সকালে ১০টা করে তিনটে সেট করতে পারেন। এতে মিলবে উপকার। ওজন কমাতে চাইলে নিয়মিত এক্সারসাইজ করা প্রয়োজন। সারা দিন যতটা শারীরিক ভাবে সক্রিয় থাকবে তত দ্রুচ নবে মেদয

স্টেয়ার ক্লাউম্বিং করতে পারেন। মেদ কমাতে এই ব্যায়াম বেশ উপকারী। রোজ এমন এক্সারসাইজ করলে দ্রুত কমবে মেদ। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ স্টেয়ার ক্লাউম্বিং এক্সারসাইজ করতে পারেন। এতে পেটে জমে থাকলে তা দ্রুত দূর হবে।

মেনে চলুন এই সকল বিশেষ টিপস। এর সঙ্গে রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খান। জল শরীরের ডিটক্স ওয়াটারের কাজ করবে। যারা দ্রুত মেদ কমাতে চান তারা রোজ ৭ থেকে ৮ গ্লাস জল তো খাবেনই সঙ্গে সঠিক খাবার খান। খাদ্যতালিকায় রাখুন সবজি ও ফল। রোজ ১ বাটি করে সবজে সেদ্ধ খান। এতে শরীর পুষ্টির জোগান ঘটবে। বারা বারে অসুস্থ হয়ে পড়ার সমস্যা দূর হবে। সঙ্গে কমবে বাড়তি মেদ। তবে, মেদ কমাতে শুধু খেলে হবে না। সঙ্গে অবশ্যই ব্যায়াম করুন। পেটের মেদ কমাতে মনে চলুন এই সকল বিশেষ টিপস। যারা পেটে মেদ কমাতে চান তারা মেনে চলুন এই সকল টিপস।

 

আরও পড়ুন-

নাইট ক্রিম ব্যবহারে মাথায় রাখুন এই বিশেষ টিপস, ছোট্ট ভুলে হতে পারে মারাত্মক ক্ষতি

এই কয় উপায় ব্যবহার করুন গ্লিসারিন ও গোলাপ জল, এতে দূর হবে একাধিক সমস্যা

এই কয় উপায় ব্যবহার করুন পাতিলেবু, শীতের মরশুমে মিলবে উপকার, দেখে নিন এক ঝলকে

Share this article
click me!