হলুদের জল ওজন কমানোর জন্য একটি মহৌষধ, ব্যবহার করলে ফলাফল পাবেন হাতেনাতে

হলুদ খাওয়ার পাশাপাশি এটি ওজন কমাতেও ব্যবহার করা যেতে পারে। তাই, এই প্রবন্ধে জেনে নেবো কিভাবে হলুদের জল আপনার ওজন কমাতে সহায়ক হতে পারে।

 

Web Desk - ANB | Published : Mar 19, 2023 11:41 AM IST

আজকাল বেশিরভাগ মানুষই তাদের ওজন বৃদ্ধির কারণে সকালের ব্যায়াম থেকে শুরু করে ডায়েটে নিয়ন্ত্রণ করে। তারপরও দ্রুত কোনও ফল বের হয় না। এমন পরিস্থিতিতে, আপনাকে কিছু ঘরোয়া প্রতিকারও চেষ্টা করতে হবে। তাই আজ জেনে নেবো হলুদ জলের উপকারিতা সম্পর্কে, হ্যাঁ হলুদের জলও ওজন কমাতে পারে। এখন অবধি আপনি অবশ্যই মুখে উজ্জ্বলতা আনতে বা আঘাত থেকে মুক্তি পেতে হলুদ ব্যবহার করেছেন, তবে হলুদ খাওয়ার পাশাপাশি এটি ওজন কমাতেও ব্যবহার করা যেতে পারে। তাই, এই প্রবন্ধে জেনে নেবো কিভাবে হলুদের জল আপনার ওজন কমাতে সহায়ক হতে পারে।

হলুদের জল ওজন কমানোর জন্য একটি ওষুধ

হলুদে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি উপাদান রয়েছে। যা ওজন কমাতে সহায়ক। সকালে খালি পেটে হলুদের জল পান করলে আপনার অতিরিক্ত চর্বি দ্রুত গলতে পারে। হলুদের জলতে রয়েছে পলিফেনল, কারকিউমিন যৌগ, যা বিপাকীয় প্রদাহ বাড়াতে সাহায্য করে। হলুদের জল পান করার সবচেয়ে ভালো সময় হলো সকাল।

ওজন কমানোর পাশাপাশি হলুদের জল পান করলে পেট সংক্রান্ত অনেক সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়। আপনি যদি বেশিরভাগ সময় অসুস্থ থাকেন, তবে হলুদের জল আপনার জন্য একটি প্রতিষেধক হতে পারে। শুধু মনে রাখবেন এটি দিনে মাত্র একবার সেবন করুন।

আরও পড়ুন- নতুন সাদা জামায় হলদে ছোপ, সব সময় ধবধবে সাদা পেতে কাজে লাগান এই পেইন কিলার

আরও পড়ুন- এই তিনটি লক্ষণ জানায় যে আপনার কিডনিতে সমস্যা আছে, জেনে নিয়ে এখন থেকেই সতর্ক হোন

এইভাবে একবার চেষ্টা করলে ফলাফল নিজেই দেখতে পাবেন

ওজন কমানোর জন্য হলুদের জল কীভাবে তৈরি করতে হয় তাও জানা দরকার, তাই এটি তৈরি করতে দুই কাপ জলে হলুদের গুঁড়ো ফুটিয়ে এক কাপ করে নিন। এরপর জল ফিল্টার করে নিন। এবার এই জলতে কিছু মধু মিশিয়ে নিন। আপনি যদি জল মিষ্টি রাখতে না চান তবে মধু ছাড়াও কেবল লবণ এবং গোল মরিচ যোগ করুন। মনে রাখবেন যে হলুদের জল তৈরি করার সময়, শুধুমাত্র হলুদের গুঁড়ো ব্যবহার করুন। এই সহজ উপায়ে তৈরি হয়ে যাবে আপনার হলুদের জল। সকালে খালি পেটে এটি খান। প্রতিদিন এই ঘরোয়া উপায়টি ব্যবহার করে দেখুন, আপনি শীঘ্রই ওজন কমানোর উপকারিতা দেখতে পাবেন।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta Majumdar : 'টাটকা আর গরম গরম দেবো উনাকে' ফুঁসে উঠলেন সুকান্ত মজুমদার, দেখুন
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari : 'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু