হাতে-পায়ে কড়া খুব জ্বালাচ্ছে? ঘরোয়া উপায় সমাধান করুন এই সমস্যার, জেনে নিন কী করবেন

পায়ে বা হাতে কড়া পড়লে তা যন্ত্রণাদায়ক হতে পারে। জেনে নিন কিছু ঘরোয়া টোটকা যা কড়ার সমস্যা দূর করতে সাহায্য করবে। লেবুর রস, রসুন, পেঁয়াজ, বেকিং সোডা, ক্যাস্টর অয়েল এবং আনারসের খোসা ব্যবহার করে কড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

Sayanita Chakraborty | Published : Sep 27, 2024 7:54 AM IST

19

পায়ে বা হাতের যে স্থানে কড়া পড়েছে সেখানে পাতিলেবুর রস লাগাতে পারেন। কড়ার ওপর লেবুর রস লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

29

রসুনের গুণে কড়ার সমস্যা দবর হবে। ব্যাকটেরিয়া ও ছত্রাকের সঙ্গে লড়াই করতে সাহায্য করে রসুন। রসুন বেটে তার সঙ্গে লবঙ্গ গুঁড়ো মেশান। এই মিশ্রণ কড়ার ওপর লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

39

পেঁয়াজের গুণে মিলবে উপকার। এতে আছে প্রাকৃতিক অ্যাসিড। পেঁয়াজ গোল করে কেটে নিন। তা মোজা বা কাপড় দিয়ে কড়ার ওপর বেঁধে রাখুন। মিলবে উপকার।

49

বেকিং সোডার গুণে কড়ার সমস্যা দূর হবে। গরম জলে বেকিং সোডা দিয়ে প্যাক বানান। তা কড়ার ওপর লাগান। ১৫ মিনিট পর ধুয়ে নিন। এটি অ্যান্টি ব্যাকটেরিয়া এবং অ্যান্টি ফাঙ্গাল এজেন্ট হিসেবে কাজ করে।

59

ক্যাস্টর অয়েলের গুণে কড়ার সমস্যা দূর হবে। ত্বকের যে সব স্থানে কড়া আছে। তার ওপর এই উপকারী তেল লাগান। মিলবে উপকার।

69

আনারাস এই সমস্যা দূর করতে বেশ উপকারী। আনারসের খোসা কড়া দূর করে। আনারসের খোসা কড়ার ওপর দিয়ে তা ব্যান্ডেজ করে দিন। সারা রাত রাখুন। সকালে খুলে স্থানটি ধুয়ে নিন। মিলবে উপকার।

79

যে সমস্ত স্থানে কড়া আছে সেখানে ঘন ঘন ক্রিম লাগান। চামড়া নরম করে রাখুন। ত্বক আর্দ্র রাখলে এই সমস্যা হবে না।

89

তেমনই নিয়মিত স্ক্রাব করুন। পিউমিন পাথর, ফাইলার বা ওয়াশকোথ ব্যবহার করে স্ক্রাবিং করুন। এতে সমস্যা থেকে মিলবে মুক্তি চট করে এই সমস্যা দেখা দেবে না।

99

কর্ন-র সমস্যা দূর করতে চাইলে আরামদায়ক জুতো ব্যবহার করুন। নিয়মিত পায়ে মোজা পরুন। পায়ের যত্ন নিন সব সময়। এতে মিলবে উপকার।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos