পেটের মেদ কমবে অ্যালোভেরার গুণে, এই চার উপায় মিলবে উপকার, জেনে নিন কীভাবে

পেটের মেদ কমাতে এবার মেনে চলুন বিশেষ টিপস। নিয়মিত খান অ্যালোভেরা। অ্যালোভেরার গুণে কমবে পেটের মেদ। জেনে নিন কীভাবে। রইল বিশেষ চার উপায়ের হদিশ।

Web Desk - ANB | Published : Jan 28, 2023 1:17 AM IST

পেটের মেদ কমাতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ কঠিন এক্সারসাইজ করেন, কেউ করেন করেন কঠিন ডায়েট। তবে, বাড়তি মেদ কমানো এত সহজ কথা নয়। বিশেষ করে পেটের মেদ কমানো। পেটের মেদ কমাতে এবার মেনে চলুন বিশেষ টিপস। নিয়মিত খান অ্যালোভেরা। অ্যালোভেরার গুণে কমবে পেটের মেদ। জেনে নিন কীভাবে। রইল বিশেষ চার উপায়ের হদিশ।

গরম জলে অ্যালোভেরা মিশিয়ে খেতে পারেন। প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার একটি গ্লাসে গরম জল নিন। তাতে মেশান অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে নিন। এবার প্রতিদিন সকালে খালি পেতে উষ্ণ এই জুস খেতে পারেন। এতে মিলবে উপকার। দ্রুত কমবে পেটের মেদ।

অ্যালোভেরা ও লেবুর রস দিয় বানিয়ে নিন জুস। একটি অ্যালোভেরা গাছের পাতা ভালো করে ধুয়ে নিন। এবার তা কেটে ভিতরের জেল বের করে নিন। এর একটি গ্লাসে জল নিয়ে তাতে মেশান পরিমাণ মতো অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে নিন। তাতে দিন লেবুর রস। প্রতিদিন খালি পেটে খেতে পারেন এই জুস। এতে কমবে পেটের মেদ। টানা তিন থেকে চার সুপ্তাহ খান। নিজেই ফারাক বুঝতে পারবেন।

খাওয়ার আগে খান অ্যালোভেরা জুস। পেটের মেদ কমাতে বেশ উপকারী এই টোটকা। প্রতিদিন খাবার ১৫ মিনিট আগে ১ চা চামচ করে অ্যালোভেরা রস খান। এটি মেটাবলিজমের ওপর প্রভাব ফেলে। শরীর ও পেটে জমে থাকা অতিরিক্ত চর্বি দ্রুত কমাতে সাহায্য করে। মেনে চলুন এই বিশেষ টিপস।

অ্যালোভেরা ও গিলয় রস মিশিয়ে খেতে পারেন। প্রথমে ১ গ্লাস গরম জল নিন। তাতে মেশান ১ চা চামচ অ্যালোভেরা জুস। মেশান ১ চা চামচ গিলোয়। এবার ভালো করে মিশিয়ে পান করুন। এতে মিলবে উপকার

তেমনই ওজন কমাতে চাইলে রোজ পুষ্টিকর খাবার খান। ১ বাটি করে সবজি সেদ্ধ খান। সঙ্গে প্রচুর পরিমাণে জল খান। দিনে ৭ থেকে ৮ গ্লাস জল পান প্রয়োজন। তেমনই এড়িয়ে চলুন ভাজাভুজি। খাবেন না ফাস্টফুড। এতে মিলবে উপকার। শরীর থাকবে সুস্থ। দূর হবে নানান শারীরিক জটিলতা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। সঙ্গে। আজই রান্নাঘর থেকে দূর করুন এই চারটি খাবার, দ্রুত কমবে ওজন, মিলবে উপকার।

 

আরও পড়ুন-

এই তিন উপায় ব্যবহার করুন আলু, ত্বকে মুহূর্তে আসবে জেল্লা, জেনে নিন কীভাবে

ম্যানিকিওরের পর নখের যত্নে মেনে চলুন এই পাঁচটি টিপস, দেখে নিন কোন উপায় মিলবে উপকার

ত্বকের যত্নে কি করেন রশ্মিকা মান্দানা, রইল তাঁর সারাদিনের স্কিনকেয়ার রুটিন

Share this article
click me!