এই জিনিসগুলো দিয়ে স্বাভাবিকভাবেই হবে রক্ত ​​পরিষ্কার, ত্বকেও আসবে দারুন উজ্জ্বলতা

এই সমস্ত সমস্যা রক্তের অমেধ্যের কারণে হয়। এর জন্য অনেক কারণ রয়েছে। খারাপ খাবার ও জীবনযাত্রার মতোই পরিবেশে দূষণ। এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে এমন কিছু প্রাকৃতিক জিনিস সম্পর্কে তথ্য দিচ্ছি, যা খেলে আপনি রক্তকে বিশুদ্ধ করতে পারবেন।

 

Web Desk - ANB | Published : Jul 31, 2023 11:52 AM IST

আমাদের শরীরে রক্ত ​​থাকা খুবই জরুরি। তাও বিশুদ্ধ রক্ত। কারণ দূষিত রক্তের কারণে শরীরে অনেক রোগ দেখা দিতে পারে। আপনি ব্রণ বা ব্রণের কালো জেদি দাগের সমস্যা হতে পারে। আপনার অন্ত্রের স্বাস্থ্য খারাপ হতে পারে। আপনি কোষ্ঠকাঠিন্য দ্বারা সমস্যায় পড়তে পারেন। রোগ প্রতিরোধ ক্ষমতাও দুর্বল হতে পারে। একটু হাঁটার পরও শ্বাসকষ্ট শুরু হয়। এই সমস্ত সমস্যা রক্তের অমেধ্যের কারণে হয়। এর জন্য অনেক কারণ রয়েছে। খারাপ খাবার ও জীবনযাত্রার মতোই পরিবেশে দূষণ। এমন পরিস্থিতিতে, আমরা আপনাকে এমন কিছু প্রাকৃতিক জিনিস সম্পর্কে তথ্য দিচ্ছি, যা খেলে আপনি রক্তকে বিশুদ্ধ করতে পারবেন।

রক্ত বিশুদ্ধ করার উপায়

Latest Videos

১) নিম পাতায় অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-ফাঙ্গাল বৈশিষ্ট্য রয়েছে, যা রক্তে জমে থাকা টক্সিনগুলিকে বের করে দিতে সাহায্য করতে পারে। সকালে খালি পেটে ৪ থেকে ৫টি নিম পাতা চিবিয়ে খেতে পারেন। এটি রক্ত ​​পরিষ্কার করতে সাহায্য করে।

২) এক টুকরো গুড় খেয়েও আপনি রক্ত ​​পরিষ্কার করতে পারেন। গুড় হল আয়রনের সেরা উৎস। এটি হিমোগ্লোবিনের মাত্রাও ঠিক রাখে। এটি রক্তকেও বিশুদ্ধ করে। গুড় যত পুরনো হয়, তত বেশি বিশুদ্ধ হয়। আপনি পুরানো গুড় খেতে পারেন।

৩) কাঁচি হলুদ খেলেও আপনি রক্ত ​​পরিষ্কার করতে পারেন। এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এছাড়াও এতে ছত্রাক-বিরোধী, ব্যাকটেরিয়া-বিরোধী এবং অ্যান্টিবায়োটিক বৈশিষ্ট্য রয়েছে যা রক্ত ​​পরিশুদ্ধ করতে সাহায্য করে।

৪) তুলসী যা আপনি কাশি এবং সর্দি সারাতে ব্যবহার করেন তা রক্তকেও বিশুদ্ধ করতে পারে। প্রতিদিন সকালে তুলসীর পাঁচ থেকে ছয়টি পাতা চিবিয়ে খেতে পারেন, চায়ে তুলসী পাতা দিয়েও খেতে পারেন।

৫) আপেল ভিনেগার পান করা শরীর থেকে টক্সিন দূর করতেও সাহায্য করে। এতে রক্ত ​​বিশুদ্ধ হয়। এর জন্য প্রতিদিন সকালে খালি পেটে আপেল সিডার ভিনেগার খেতে হবে।

৬) আপনি রসুনও খেতে পারেন। খালি পেটে রসুন খাওয়া শুধু রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে না, রক্ত ​​পরিষ্কারও করে। রসুনের কুঁড়ি খেলে ছত্রাক সংক্রমণের সম্ভাবনাও কমে।

Share this article
click me!

Latest Videos

‘এবার সিনিয়র ডাক্তাররাও বসবে অনশনে’ শাসক দলকে একহাত নিলেন চিকিৎসক Subarna Goswami | RG Kar Protest
Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি
সুকান্তকে কাছে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ছোট্ট অভয়ার পরিবার, দেখুন কী অভিযোগ | Kultali
মেজাজ হারিয়ে পুলিশকে একি বললেন সুকান্ত! কুলতলি থানা অভিযানে ধুন্ধুমার! | Jaynagar News | Bangla News
‘লক্ষ্মী পুজোর পর আমরা সেচ দপ্তর ঘেরাও করবো’ গোঘাটে ত্রাণ বিতরণে বিস্ফোরক Suvendu, দেখুন কী বললেন!