Weight Loss: ওজন কমাতে ভরসা রাখুন আপেল ও মাখনার স্মুদির ওপর, জেনে নিন কীভাবে বানাবেন স্মুদি

এবার থেকে মেদ কমাতে কোনও কঠিন পরিশ্রম নয়। বরং, একটি মাত্র পদ্ধতি অনুসরণ করুন। মেদ কমাতে নিয়ম করে আপেল ও মাখনার স্মুদি খান। দ্রুত মিলবে ফল।

Sayanita Chakraborty | Published : Jul 31, 2023 9:07 AM IST

বাড়তি মেদ কমানো বেশ কঠিন কাজ। মেদ কমাতে সকলেই অনুসরণ করেন একাধিক পদ্ধতি। কেউ ওজন কমাতে কঠিন এক্সারসাইজ করেন। কেউ নিজের সকল পছন্দের খাবার ত্যাগ করেন তো কেউ মেনে চলেন কঠিন ডায়েটে। এত কসরত করতে গিয়ে অনেকেই মাঝ পথে থেমে যান। আজ রইল মেদ কমানোর সহজ উপায়। এবার থেকে মেদ কমাতে কোনও কঠিন পরিশ্রম নয়। বরং, একটি মাত্র পদ্ধতি অনুসরণ করুন। মেদ কমাতে নিয়ম করে আপেল ও মাখনার স্মুদি খান। দ্রুত মিলবে ফল।

একটি অর্ধেক আপেল নিন। একটি ছোট বাটির ১ বাটি মাখনা নিন। সঙ্গে নিন ১ টেবিল চামচ নারকেল টুকরো। নিন ২টো খেঁজুর। আর প্রয়োজন পরিমাণ মতো চিয়া সিড।

একটি বাটিতে জল নিয়ে তাতে ১ চামচ চিয়া সিড দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। এবার আপেল ও মাখনার স্মুদি বানাতে প্রথমে খেঁজুরের বীজ বের করে নিন। এবার মিক্সিতে আপেল, মাখনা, নারকেলের টুকর, খেঁজুর দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এই সময় ঠান্ডা দল দেবেন মিক্সিতে। এবার একটি গ্লাসে চামচে করে আগের দিন ভিডিয়ে রাখা চিয়া সিড দিন। এবার তাতে এই মিশ্রণটি ঢালুন। ওপর থেকে এই স্মুদি ঢেলে দিন। ওপর থেকে বরফ দিন। এবার তাতে মাখনা ও নারকেল দিন। রোজ খেতে পারেন এই আপেল ও মাখনার স্মুদি। এটি দ্রুত ওজন কমাতে সাহায্য করে। তেমনই মেনে চলুন আরও কয়টি টিপস মিলবে উপকার।

রোজ ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। জল ডিটক্স ওয়াটারের কাজ করে। নিয়ম করে জল পান শরীর থাকবে সুস্থ। ডিহাইড্রেশনের সমস্যা থেকে মুক্তি পেতে রোজ জল পান করুন। ওজন কমাতে জল পান করা প্রয়োজন।

এই সময় পুষ্টিকর খাবার খান। এই সময় প্রোটিন, ভিটামিন থেকে শুরু করে ক্যালসিয়ামের মতো সকল উপাদান রাখুন খাদ্যতালিকায় মিলবে উপকার।

তেমনই নিয়ম করে এক্সারসাইজ করুন। অন্তত ৩০ মিনিট হাঁটুন। এত মিলবে উপকার। এক্সারসাইজ না করলে ওজন কমা কঠিন।

তেমনই সঠিক সময় মেনে খাবার খান। ওজন কমাতে চাইলে ১২টা থেকে ১২.৩০-র মধ্যে দুপুরের খাবার খান। তেমনই রাতের খাবার খেয়ে নিন ৯.৩০-র মধ্যে। এতে কমবে ওজন। মিলবে উপকার।

 

আরও পড়ুন

Pregnancy Diet: জেনে নিন গর্ভাবস্থায় কোন কোন ফল খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী, রইল উপকারী ফলের হদিশ

আপনি কি কখনও ঠান্ডা জলের থেরাপি নিয়েছেন, জেনে নিন এর অসাধারণ কিছু উপকারিতা

Health Tips: ভাত খেয়ে উঠেই ঢক ঢক করে জল খাচ্ছেন? জানুন জল খাওয়ার সঠিক সময়

Share this article
click me!